ফরিদগঞ্জে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

এস.এম ইকবাল : বিজ্ঞান ও প্রযুক্তি , অগ্রগতির মূলনীতি এই শ্লোগান সামনে রেখে শনিবার ৪০ তম জাতীয় বিজ্ঞান মেলা ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা মিলনায়তনে আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থীদের বিজ্ঞান মেলা উদ্ভোধন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত উক্ত মেলার প্রধান অতিথি হিসেবে তথ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ফরিদগঞ্জের এমপি মুহম্মদ শফিকুর রহমান ফিতা কেটে এই মেলার আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন করেছেন। পরে প্রধান অতিথি উক্ত মেলায় বিভিন্ন শিক্ষার্থীদের বিজ্ঞান সম্পর্কিত প্রদর্শিত বিভিন্ন ষ্টল পরিদর্শন করেন। মেলায় বিভিন্ন স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা অংশ গ্রহন করেছে।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদু ঘরের তত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এক আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী আফরোজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-৪ (ফরিদগন্জ) নির্বাচনী আসনের সাংসদ মুহম্মদ শফিকুর রহমান এমপি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ক্ষুদে বিজ্ঞানীরা দূর্নীতি ধরার জন্য মেশিন আবিস্কার করতে হবে । মাননীয় প্রধানমন্তী ঘোষনা দিয়েছেন গ্রাম হবে শহর, আমরা ইতিপূর্বে উপলদ্বি করছি, যারা আমাদের দেশের ভালো চায় না , তারাই আমাদের দেশে মাদক সাপ্লাই দি”েছ। ১২-১৯ বছর এ সময়টাতে বা”ছাদের মাধক বেশি আকর্ষন করে। যারা ঘুষ খায় এবং ঘুষ দেয় তাদের ধরার জন্য একটা মেশিন আবিস্কার করতে হবে।

এ ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র মাহফুজুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলী রেজা আশ্রাফী , থানার ওসি আব্দুর রকিব, কাউন্সিলর আঃ মন্নান পরান , আ‘লীগ নেতা খাজে আহম্মদ মজুমদার, পৌর সভা আ‘লীগ সভাপতি ও বিআরডিবির চেয়ারম্যান মোতাহার হোসেন রতন, প্রেসক্লাবের সভাপতি প্রভাষক মো. মহিউদ্দিন, কামরুল হাসান সাউদ, হেলাল উদ্দিন প্রমূখ।

এর আগে শফিকুর রহমান এমপি এক কোটি ২০ লাখ টাকা ব্যয়ে ফরিদগঞ্জ পৌর সভার প্রধান সড়ক সংষ্কারের কাজের শুভ উদ্ভোধন করেন।

একই রকম খবর

Leave a Comment