ফরিদগঞ্জে দুই ইটভাটা ভাংচুর, জরিমানা : আটক-১

এস. এম ইকবাল, ফরিদগঞ্জ : পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই ইট পোড়ানোর দায়ে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় দুটি ভাটা আংশিক ভেঙ্গে দিয়েছে প্রশাসন।

এ সময় মানিকরাজ (ঞঘই) ব্রিক ফিল্ডকে ৩লাখ ৫০হাজার টাকা ও মাহাবুব চেয়ারম্যান (গঈই) ব্রিক ফিল্ডকে ২লক্ষ টাকা মোট ৫লাখ ৫০হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

৩১ মার্চ বৃহস্পতিবার বিকেলে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক এবং পরিবেশ অধিদপ্তরের মনিটরিং ও এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরীন হক এ জরিমানার আদেশ দেন। সরকারি কাজে বাঁধা দেওয়ায় মাহাবুব চেয়ারম্যান ব্রিক ফিল্ডের ম্যানেজার কাইয়ুমকে আটক করা হয় এবং মাহাবুব চেয়ারম্যান ও ম্যানেজার কাইয়ুমকে আসামী করে থানায় এজাহার দায়ের করা হয়।

পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, পরিবেশগত ছাড়পত্র না নিয়েই ওইসব ভাটার মালিকরা ইট পোড়ানো শুরু করেন। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরের পর থেকে বিকেল পর্যন্ত ওইসব ভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা করা হয়। এতে নেতৃত্ব দেন অধিদপ্তরের সদর দপ্তরের মনিটরিং ও এনফোর্সমেন্ট উইংয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরিন হক।

অভিযানে পুলিশ প্রশাসন ও ফায়ার সার্ভিসের সদস্যরা সহযোগিতা করেন।

জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল হান্নান  বলেন, পর্যায়ক্রমে অন্যান্য ইটভাটায়ও এ ধরনের অভিযান পরিচালনা করা হবে।

একই রকম খবর