ফরিদগঞ্জে ভোক্তা অধিদপ্তরের অভিযান

মামুন হোসাইনঃ চাঁদপুরের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ফরিদগঞ্জের বিরামপুর বাজারে বাজার তদারকি অভিযান পরিচালনাকালে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে ০৩ টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় সর্বমোট ৩০,০০০/-জরিমানা ও আদায় করা হয়।

মঙ্গলবার (২ আগস্ট ) এ অভিযান পরিচালনা করে জরিমান আরোপ ও আদায় করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁদপুর কার্যালয়ের সহকারী পরিচালক মো. নুর হোসেন রুবেল। মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে ও মূল্য তালিকা না থাকায়, তিনি এ জরিমানা আরোপ ও আদায় করেন।

মো. নুর হোসেন রুবেল জানান,মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে ও মূল্য তালিকা না থাকায় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর লঙ্ঘনজনিত অপরাধে মিজান ভ্যারাইটিজ স্টোরকে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে ২০,হাজার টাকা,মূল্য তালিকা না থাকায় বাবলু সুইটমিট ফল ভাণ্ডারকে ৫,০০০ টাকা ও সুইটমিটকে ৫,০০০/- জরিমানা করা হয়েছে।

০৩ টি প্রতিষ্ঠানকে প্রশাসনিক ব্যবস্থায় সর্বমোট ৩০,০০০/-জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এই সময় উপ¯িহত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা স্যাানেটারী ইন্সপেক্টর জনাব নজরুল ইসলাম এবং ফরিদগঞ্জ থানা পুলিশের এস আই আনোয়ার হোসেন ও সঙ্গীয় ফোর্স । এ সময় উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে।

একই রকম খবর