ফাযিলে মেধা তালিকায় সারাদেশে ৭ম ফরিদগঞ্জের জাহিদুল

এস এম ইকবাল, ফরিদগঞ্জ : সদ্য ঘোষিত ফাযিল (স্নাতক) পাস পরীক্ষা ২০২০-এর বৃত্তির ফলাফলে সারাদেশে ট্যালেন্টপুলে ৭ম স্থান অধিকার করেছেন ফরিদগঞ্জের ঐতিহ্যবাহী শতবর্ষী প্রতিষ্ঠান ধানুয়া ছালেহিয়া ফাযিল মাদ্রাসার শিক্ষার্থী জাহিদুল ইসলাম।

এর আগে সেপ্টেম্বর মাসে ঘোষিত ফাযিল পরীক্ষায় জাহিদুল ইসলাম গোল্ডেন এ প্লাস পেয়ে উত্তীর্ণ হয়। বর্তমানে তিনি ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসায় আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ অনার্স বিভাগের চতুর্থ বর্ষে এবং কামিলে তাফসির বিভাগে অধ্যয়ন করছেন।

জাহিদুল ইসলাম ধানুয়া ছালেহিয়া ফাযিল মাদ্রাসার প্রয়াত অধ্যক্ষ এবং জমিয়াতুল মোদার্রেছীনের ফরিদগঞ্জ উপজেলার সাবেক সেক্রেটারি শরীফ মোঃ তাজাম্মল হোসেন মজুমদার রহ. এর তৃতীয় পুত্র এবং কবি ও সাংবাদিক কে এম নজরুল ইসলামের ছোটভাই।

তিনি ইসলামী ছাত্রসেনা ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি ও চাঁদপুর জেলা শাখার অর্থ সম্পাদক, চান্দ্রা দরবার শরীফের কেন্দ্রীয় আঞ্জুমানে এশায়াতে সাইফিয়া কমিটির প্রচার সম্পাদক এবং ‘শহীদ লিয়াকত স্মৃতি সংসদ বৃত্তি পরীক্ষা’ ফরিদগঞ্জ জোনের পরিচালক হিসেবে দায়িত্বরত আছেন।

এছাড়া তিনি অষ্টম শ্রেণীর (জেডিসি) পরীক্ষায় গোল্ডেন এ প্লাস এবং দাখিল ও আলিম পরীক্ষায়ও কৃতিত্বের সহিত পাশ করেছেন। ফাযিলে এমন অভূতপূর্ব ফলাফলের জন্য জাহিদুল ইসলাম কৃতজ্ঞতা জানিয়েছেন মহান স্রষ্টার প্রতি। তিনি ভবিষ্যতে বড় হয়ে ইলমে দ্বীনের পাশাপাশি কোরআন সুন্নাহর খিদমাহ করতে চান।

দাঈ হিসেবে দ্বীনের বাণী পৌঁছে দিতে চান। ভবিষ্যতে আরবি বিখ্যাত প্রাচীন দূর্লভ কিতাবগুলোর অনুবাদ করে সঠিক আকিদার খেদমত করতে চান। এজন্য তিনি সকলের কাছে দোয়া কামনা করেছেন।

 

একই রকম খবর