ফরিগঞ্জে বাংলাদেশ মাদরাসা শিক্ষক সমন্বয় আন্দোলনের সভা

স্টাফ রিপোর্টার : চাঁদপুর ফরিগঞ্জে বাংলাদেশ মাদরাসা শিক্ষক সমন্বয় আন্দোলনের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে, ২দফা দাবী পেশ করেছেন নেতৃবৃন্দ।

মঙ্গলবার বিকেল ৪টায় ফরিগঞ্জে প্রেসক্লাবে বাংলাদেশ মাদরাসা শিক্ষক সমন্বয় আন্দোলনের (বিএমটিসিএম) উদ্যোগে এমপিও নীতিমালা পর্যালোচনা ও করনীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফরিগঞ্জে উপজেলা আহবায়ক মাওলানা মোঃ সফিকুর রহমান এর সভাপ্রধানে চাঁদপুর সদর উপজেলা আহবায়ক মাওলানা আনম ফখরুল ইসলাম মাসুমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রিয় আহবায়ক পীরজাদা মাওলানা মুহাম্মাদ মাহফুজ উল্যাহ খান ইউসূফী।

তিনি তার বক্তব্যে বলেন, বাংলাদেশে আলিয়া মাদরাসা গুলো সরকারি নীতিমালা অনুসরণ করে পরিচালিত হচ্ছে। অতএব আলিয়া মাদরাসার শিক্ষকদের স্বার্থ বিবেচনা করা সরকারের দায়িত্ব। তিনি সরকারকে একটি নতুন জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ পেশ করায় ধন্যবাদ জানিয়ে বলেন-নীতিমালায় শিক্ষকদের কিছু স্বার্থহানী ঘঠানো হয়েছ। যা মাদরাসা শিক্ষায় অনভিপ্রেত, তাই অনতিবিলম্বে নীতিমালা বিষয়ে আমাদের ২ দফা দাবী বিবেচনা করার জন্য অনুরোধ করছি- নীতিমালা সংশোধন করে শিক্ষকদের শতভাগ স্বার্থ রক্ষা করতে হবে এবং নীতিমালার প্রস্তাবিত সংশোধন গুলোকে গ্রহন করে শিক্ষার একটি শান্ত পরিবেশ তৈরী করা।

সভায় আরো বক্তব্য রাখেন, ফরিদ্গঞ্জ প্রেসক্লাব সভাপতি নুরুন্নবী নোমান, সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, বাংলাদেশ মাদরাসা শিক্ষক সমন্বয় আন্দোলনের কেন্দ্রিয় আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক মাওলানা মোঃ মোশাররফ হোসাইন, সদস্য সচিব মাওলানা মোঃ সালাউদ্দিন আহমেদ, সদর উপজেলা সদস্য সচিব এজেএম মুজাম্মেল হক, সদস্য
মাওলানা মোঃ মহিউদ্দিন জাফরী।

এ সময় ফরিগঞ্জ উপজেলার বিভিন্ন মাদরাসার শিক্ষক প্রতিনিধিগন উপস্থিত ছিলেন। বক্তারা আশাবাদ ব্যাক্ত করে শিক্ষক সমাজকে আলিয়া মাদরাসার ভাবমুর্তি উন্নয়ন ও সন্মান রক্ষার জন্য বাংলাদেশ মাদরাসা শিক্ষক সমন্বয় আন্দোলনে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। এজন্য শিক্ষকদেরকে ২টি দায়িত্ব পালন করতে অনুরোধ জানান নেতৃবৃন্দ প্রথমতঃ নীতিমালা বিষয়ে আলোচনা ও গবেষণা, দ্বীতিয়তঃ বিএমটিসিএমের সদস্য হিসেবে নিজেদেরকে ঘোষণা করা। এতে আলিয়া মাদরাসা সমুহের ভাবমুর্তি রক্ষা করে শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপুর্ন অবদান রাখতে আমরা সক্ষম হবো, ইনশাআল্লাহ।

আলোচনা সভারপূর্বে বাংলাদেশ জমিয়াতুল মোদাররেসিনের কেন্দ্রিয় জয়েন্ট সেক্রেটারী চাঁদপুর জেলা কমিটির সভাপতি
ফরিদগঞ্জ মজিদিয়া আলিয়া মাদরাসার অধ্যক্ষ ড, একেএম মাহবুবুর রহমানের সাথে মতবিনিময় করেন বাংলাদেশ মাদরাসা

শিক্ষক সমন্বয় আন্দোলনের নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন ধানুয়া সালেহিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওঃ মোঃ
তাজাম্মল হোসাইন, ফরিদগঞ্জ মজিদিয়া আলিয়া মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা মুফতি মোঃ আনোয়ার হোসেন মোল্লা।
জমিয়ত নেতৃবৃন্দ বিএমটিসিএমের কার্যক্রম কে স্বাগত জানিয়ে আলিয়া মাদরাসার উন্নয়নে অবদান রাখার জন্য সকলের
সহযোগিতা কামনা করেন।

একই রকম খবর

Leave a Comment