চাঁদপুর লেডী দেহলভী উবিতে বাল্যবিয়ে নির্মূলে লালকার্ড প্রদর্শন

স্টাফ রিপোর্টার : বাল্যবিয়ে নির্মূলকরণে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষে চাঁদপুরে যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক কমিটির উদ্যোগে একযোগে লেডী দেহলভী উচ্চ বিদ্যালয়ের সাড়ে ৩ শতাধিক শিক্ষার্থী লালকার্ড প্রদর্শন করেন।

মঙ্গলবার সকাল ১০টায় পৌরসভার ১০নং ওয়ার্ডস্থ লেডী দেহলভী উচ্চ বিদ্যালয় মাঠে সাড়ে ৩ শতাধিক শিক্ষার্থী একযোগে লাল কার্ড প্রদর্শন করে বাল্য বিয়েকে না বলে। পরে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা শিক্ষার্থীদের বাল্য বিয়ে বিষয়ে শপথবাক্য পাঠ করান।

চাঁদপুরে যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক কমিটির আহবায়ক প্রকৌশলী দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব ও ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর জেলা ব্যবস্থাপক কালাচাঁদ দাসের লাল কার্ড প্রদর্শন পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন লেডী দেহলভী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইলিয়াছ মিয়া, চাঁদপুরে যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্ক কমিটির যুগ্ম আহবায়ক ও পৌরসভার নারী কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, সদস্য ও সূর্যের হাসি ক্লিনিক নতুন বাজার শাখার ম্যানেজার বেবী সাহা।

এসময় উপস্থিত ছিলেন, লেডী দেহলভী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সমর কান্তি দাস, সেক্টর স্পেশালিষ্ট সঞ্জয় ঠাকুর, ব্র্যাকের জেএসএস (সিইপি) আফসার উদ্দিনসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।

একই রকম খবর

Leave a Comment