চাঁদপুরের ৫টি আসনে বিএনপির দলীয় মনোনয়ন পেলেন যারা

চাঁদপুর খবর রিপোর্ট : অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়নের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। চাঁদপুরের ৫টি আসনে মনোনয়নে পেয়েছেন ১২জন। তাঁরা সকলেই মনোনয়নের চিঠি হাতে পেয়েছেন।

মঙ্গলবার (২৭ নভেম্বার) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরিত দলীয় মনোনয়নের চিঠি সংগ্রহ করেন মনোনয়ন প্রার্থীরা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়নপত্র যারা পেয়েছেন, তার হলেন : চাঁদপুর-১ কচুয়া আসনে সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী আ ন ম এহছানুল হক মিলন, মো. মোশারফ হোসেন, চাঁদপুর-২ মতলব উত্তর-দক্ষিণ আসনে ড. জালাল উদ্দিন, সাবেক প্রতিমন্ত্রী নূরুল হুদার ছেলে মো. তানভীর হুদা, চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, সাবেক সংসদ সদস্য আলহাজ্ব রাশেদা বেগম হীরা, নাগরিক ঐক্যে থেকে অ্যাড: ফজলুল হক সরকার, জাতীয় পার্টির ( কাজী জাফর) প্রেসিডিয়ামের সিনিয়র সদস্য এস এম এম আলম, চাঁদপুর-৪ (ফদিরগঞ্জ) আসনে বিশিষ্ট শিল্পপতি এম এ হান্নান, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে ইঞ্জিনিয়ার মমিনুল হক ও এমএ মতিন, ২০ দলীয় প্রার্থী তথা এলডিপি থেকে ড. নেয়ামূল বশির।

এদিকে চাঁদপুর -৩ (সদর-হাইমচর) আসনে বিএনপি’র মনোনয়ন পেয়েছেন শেখ ফরিদ আহমেদ মানিক। মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেল ৩ টায় তিনি গুলশান অফিস থেকে দলীয় মনোনয়নের চিঠি হাতে পান।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, চাঁদপুর বিএনপি ও ধানের শীষের ঘাঁটি। জনগণ ভোট দিতে পারলে ইনশাআল্লাহ বিজয় আমাদের সু-নিশ্চিত।

মনোনয়নের চিঠি পেয়ে শেখ ফরিদ আহমেদ মানিক বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ের সামনে অপেক্ষারত চাঁদপুরের নেতাকর্মীদের সাথে মিলিত হন। পরে শেখ ফরিদ আহমেদ মানিক চাঁদপুরের উদ্দেশ্য রওনা হন। বুধবার (২৮ নভেম্বর) জেলা রিটার্নিং অফিসারের নিকট তাঁর মনোনয়নপত্র দাখিল করার কথা রয়েছে।

অন্যদিকে চাঁদপুর -৩ (সদর-হাইমচর) আসনে বিএনপি’র মনোনয়ন পেয়েছেন বিএনপির কে›ন্দ্রীয় কমিটির সদস,্য চাঁদপুর জেলা মহিলা দলের সাবেক সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব রাশেদা বেগম হীরা।

তিনি তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বলেন, প্রথমেই মহান আল্লাহ’র কাছে শুকরিয়া আদায় করছি। অবশেষে বিএনপির মনোনয়ন হাতে পেলাম। আমরা আন্দোলনের অংশ হিসেবে এ নিবাচনে অংশ নিয়েছি। দেশনেত্রী বিএনপির চেয়ারপাসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তিই একমাত্র লক্ষ্য। চাঁদপুর৩ নিবাচনী এলাকার বিএনপিরসহ সবস্তরের নেতাকমীদের অভিনন্দন জানাই ও কৃতজ্ঞতা জানাই। এদিকে আশা করা যাচ্ছে চাঁদপুর বুধবার (২৮ নভেম্বর) জেলা রিটার্নিং অফিসারের নিকট তাঁর মনোনয়নপত্র দাখিল করবেন।

এছাড়া সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব এম এ হান্নান।

মঙ্গলবার (২৭ নভেম্বর) দুপুরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত মনোনয়নপত্রটি গ্রহণ করেন তিনি। এম এ হান্নান ইতোমধ্যে সহকারী রিটানিং কর্মকর্তার কাছ থেকে মনোনয়নপত্র উত্তোলন করেছেন এবং আজ বুধবার (২৮ নভেম্বর) তা জমা দিবেন বলে তার নেতাকর্মীদের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

মনোনয়ন পাওয়ার ঘোষণা আসার পর এমএ হান্নানের অনুসারী বিএনপির সমর্থকদের আনন্দ-উল্লাস করতে দেখা গেছে।

একই রকম খবর

Leave a Comment