চাঁদপুর সরকারি কলেজ ‘বিজয় ফুল উৎসব’ অনুষ্ঠিত

ইব্রাহিম খান : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি বলেছেন, শিক্ষার্থীদের মনে দেশ প্রেম উদ্বুদ্ধ করার জন্য বিজয় ফুল উৎসবের আয়োজন করা হয়েছে। কারণ আজকে যারা শিক্ষার্থী তারা শিক্ষা, খেলা-ধুলাসহ সকল স্থানে আগামীতে বাংলাদেশে নেতৃত্ব দিবেন। তাই তাদেরকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানো প্রয়োজন।

শনিবার (২৭ অক্টোবর) দুপুরে চাঁদপুর সরকারি কলেজ শিক্ষক পরিষদ মিলনায়তনে নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলব্দি ও সংগ্রামী ইতিহাস জানানোর উদ্দেশ্যে কলেজ কর্তৃক আয়োজিত ‘বিজয় ফুল উৎসব’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কলেজ অধ্যক্ষ ড. এ.এস.এম. দেলওয়ার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, মুক্তিযোদ্ধা সংসদ চাঁদপুর জেলা ইউনিটের কমান্ডার এম.এ.ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী।

কলেজের সহকারী অধ্যাপক আলমগীর হোসেন বাহার ও রূপক রায়ের যৌথ সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ অসিত বরণ দাশ, জেলা মুক্তিযুদ্ধা সংসদের সহকারী কমান্ডার মহসীন পাঠান, আবুল কালাম প্রমূখ। অনুষ্ঠানে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও সুধীজন উপস্থিত ছিলেন। সবশেষে কলেজে বিজয়ফুল প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

একই রকম খবর

Leave a Comment