চাঁদপুর সরকারি কলেজ গণিত বিভাগ বিতর্কের ফাইনাল সম্পন্ন

স্টাফ রিপোর্টার : ‘যুক্তিতে মুক্তির সোপান, বিতর্কে গণিতের জয়গান’ এই স্লোগান সামনে রেখে ৫ নভেম্বর রোজ সোমবার সকাল ১০ টায় চাঁদপুর সরকারি কলেজ এর গ্যালারী রুমে জমজমাট বিতর্ক অনুষ্ঠিত হয়। MDF এর আয়োজনে গণিত বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নিয়ে এই প্রতিযোগিতাটি শুরু হয়। ছয়টি দলকে বিভিন্ন নদীর নামে বিভক্ত করে বিভিন্ন পর্ব শেষ করে ফাইনালে পদ্মা এবং মেঘনা লড়াই করার গৌরব অর্জন করে।

যুক্তির পিছনে যুক্তি, তথ্যের পরে তথ্যের এক জমজমাট বিতর্কে মেঘনাকে কে মাত্র ৪.৫ নাম্বারের ব্যবধানে পরাজিত করে ১ম আন্তঃইয়ার বিতর্ক প্রতিযোগিতা ২০১৮ এর চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে পদ্মা। ফাইনালে শ্রেষ্ঠ বক্তা হবার গৌরব অর্জন করে মেঘনা দলের দলনেতা ইসরাত জাহান। বিতর্কের বিষয় ছিল ” আগামির বিশ্ব ক্ষুধার নয় পরিবেশের” পক্ষ দল ছিল মেঘনা( ৪র্থ বর্ষ)।
মেঘনা দলের বিতার্কিরা হলো: খায়রুল হাসান, মোঃ কামরুল ইসলাম এবং দলনেতা ইসরাত জাহান। বিপক্ষ দল ছিল পদ্মা ( ৩য় বর্ষ)। পদ্মা দলের বিতার্কিকরা হলো আয়শা সিদ্দিকা ঐশী,ফাতেমা আক্তার জেরিন এবং দলনেতা ফাতেমা আক্তার লাবনী।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন চাঁসক অধ্যক্ষ প্রফেসর ড. এ এস এম দেলওয়ার হোসেন, বিশেষ অতিথি ছিলেন উপাদক্ষ্য প্রফেসর অসিত বরন দাশ, সিকেডিএফ সভাপতি কাজী শাহাদাত, গণিত বিভাগের সহকারী অধ্যাপক, আবুল কালাম আজাদ, ফকরে আলম প্রভাষক শুকুর আলম মজুমদার। এসময় গণিত বিভাগের সকল শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অতিথিরা তাদের বক্তব্যে বলেন শিক্ষাক্ষেত্র ছাড়াও যে গণিত বিভাগ সাংস্কৃতিক অজ্ঞনে অংশগ্রহন করে সফলতা বয়ে আনছে তার জন্য গণিত বিভাগ সত্যিই প্রশংসার দাবিদার। বিতর্কের এই দারুন আয়োজনের জন্য MDF কে ধন্যবাদ জানান এবং বলেন এর ধারাবাহিকতা যেন সামনে বজায় থাকে।

MDF এর সভাপতি মোঃ সালাহ উদ্দিন বিতর্কে গণিতের অবদান তুলে ধরেন। অনুষ্ঠানের উপস্থাপনা করেন এমডি এফ এর সাধারন সম্পাদক ও চ্যাম্পিয়ান বিতার্কিক মোঃ আবদুল্লাহ আল নোমান।
এছাড়াও সহযোগিতা করেন, চ্যাম্পিয়ান বিতার্কিক সুব্রত দেবনাথ,
মৌসুমী সাহা, তারেক হাছান, হৃদয়, চিন্ময়, রিমা, সফিকুল, কামরুল এবং তানভীর।

একই রকম খবর

Leave a Comment