চাঁদপুর ট্রাফিক পুলিশের অভিযানে বিপুল সংখ্যক মোটর সাইকেল জব্দ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর ট্রাফিক পুলিশের অভিযানে বিপুল সংখ্যক মোটর সাইকেল জব্দ করা হয়েছে। জব্দকৃত মোটর সাইকেল থেকে অর্থ জরিমানার মাধ্যমে সরকারের রাজস্ব আয় বৃদ্ধি পেয়েছে।

চাঁদপুর সদর এলাকা তথা শহরে যানজট এবং যান-বাহন নিয়ন্ত্রনে সদর ট্রাফিক বিভাগের লোকবল সংকট দীর্ঘ দিনের। আগের তুলনায় বৈধ অবৈধ মিলিয়ে শহরে যান-বাহনের সংখ্যা কয়েকগুন বৃদ্ধি পেয়েছে, সে তুলনায় ট্রাফিক পুলিশের সংখ্যা খুবই কম।

সদর ট্রাফিক বিভাগে দায়িত্বে থাকা কর্মকর্তা ও সদস্যের নিরলস পরিশ্রম এবং আন্তরিকতার ফলে শহরের যানজট নিয়ন্ত্রনের পাশা-পাশি প্রতিদিন সিএনজি, অটোরিকশা এবং মোটরসাইকেল সহ বিভিন্ন যান-বাহনের উপর অভিযান পরিচালনা করে থাকে।

রোববার (২৩ সেপ্টেম্বর) সদর মডেল থানায় গিয়ে দেখাযায় ট্রাফিক বিভাগের সামনে কাগজপত্র বিহীন জব্দকৃত বেশকিছু মোটরসাইকেল রাখা হয়েছে।

খোঁজ নিয়ে জানাযায়, জব্দকৃত এসব মোটর সাইকেলের প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় মোটরযান আইনে আনুপাতিক হারে অর্থ জরিমানা আদায় করা হচ্ছে। এতে করে সদর ট্রাফিক বিভাগের মাধ্যমে সরকারের রাজস্ব আয় আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে।

এবিষয়ে ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) মো. নাসির উদ্দিন ভূইয়া বলেন, পুলিশ সুপার জিহাদুল কবির (পিপিএম) এর নির্দেশে শহরের প্রত্যেকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে প্রতিদিন নিয়মিত অভিযান চালানো হচ্ছে। যেসকল যান-বাহনের প্রয়োজনীয় কাগজপত্র নেই। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করায় সরকারের রাজস্ব আয় বৃদ্ধি পেয়েছে।

তিনি আরো বলেন, সরকার সব ধরনের মোটর সাইকেলের রেজিস্ট্রেশন ফি অনেক কমানর পরেও অনেকে রেজিস্ট্রেশন বিহীন মোটরসাইকেল চালাচ্ছে। এসব অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে আমাদের অভিযান সবসমই অব্যাহত থাকবে।

একই রকম খবর

Leave a Comment