বিশাল গোবিন্দ দাসকে ইসকনের সকল কার্যক্রম থেকে অব্যাহতি

প্রেস বিজ্ঞপ্তি ॥ চাঁদপুরের পুরাণ বাজার হরিসভা ইসকন শ্রী শ্রী হরেকৃষ্ণ নামহট্র মন্দিরের অধ্যক্ষ বিশাল গোবিন্দ দাসকে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত ইসকনের সকল কার্যক্রম থেকে অব্যাহতি প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

কেন্দ্রীয়ভাবে নেওয়া এই সিদ্ধান্তের আলোকে জানাযায়, বিশাল গোবিন্দ দাস ইসকন কতৃপক্ষের অনুমতি ছাড়া মন্দিরের আর্থিক ও অন্যান্য সকল প্রকারের সম্পদের হিসাব নিকাশ প্রদান না করেই মন্দির ছেড়ে চলে যায়। তিনি অন্যের বিবাহিত স্ত্রীকে নিজ ইচ্ছেমত বিয়ে করেছেন বলে জানাযায়।

ইসকন কতৃপক্ষের অনুমতি ছাড়া উচ্চাঙ্গা মন্দিরের আজীবন সেবায়েত হিসেবে নিজেকে ঘোষনা কওে জমি রেজিস্ট্রি করেছেন যা ইসকন বিধি পরিপন্থি। উক্ত জমি ইসকনের নামে হস্তান্তর করার প্রতিশ্রুতি দিলেও তা আজও বাস্তবায়ন করেননি। উল্টো তিনি ইসকনের বিরুদ্ধে বিভিন্ন হুমকি ধমকি প্রদান করে আসছেন বলে জানাযায়। উক্ত কার্যক্রমর কারনে ইসকনের সদস্য পদ থেকে তাকে বহিষ্কার করা হয় এবং ইসকনের সকল প্রকার প্রচারনা করতে পারবেনা। সেই সাথে ইসকন মন্দিরের বৈদিক কোন প্রক্রা ক্রিয়াদি, মন্দিরের কোন প্রকার পূজা অর্চনা পর্বে পুরাহিত্য কিংবা পরিচালনা করতে পারবেনা। সেই সাথে ইসকনের কোন মন্দির তার সাথে আর্থিক লেনদেন না করার জন্য ইসকন কার্য নির্বাহী কমিটি কতৃক এ সিদ্ধান্ত গৃহিত হয়েছে বলে জানাযায়।এ বিষয়ে ইসকন চট্রগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক শ্রীমান চিন্ময় কৃষ্ণ দাস ব্রম্মচারী , যুগ্ন সাধারন সম্পাদক শ্রীমান রসপ্রিয় দাসাধিকারী ও যুগ্ন সাধারন সম্পাদক শ্রীমান রাধা গোবিন্দ দাস ব্রম্মচারীর সাথে আলাপকালে জানাযায়, চাঁদপুরের বিশাল গোবিন্দ দাসকে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত ইসকনের সকল কার্যক্রম থেকে অব্যাহতি প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়েছে। কোন ব্যাক্তি বা গোষ্ঠি তার সাথে আর্থিক লেনদেন করিলে তার জন্য ইসকন কতৃপক্ষ দায়ি থাকিবেনা।

একই রকম খবর

Leave a Comment