বীর মুক্তিযোদ্ধা মমিন খান মাখনের মৃত্যুতে শিক্ষামন্ত্রীর শোক প্রকাশ 

চাঁদপুর খবর রির্পোট : মুক্তিযুদ্ধকালীন চাঁদপুর মহকুমার বি.এল.এফ বাহিনীর (মুজিব বাহিনী) অধিনায়ক, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল মমিন খান মাখনের   মৃত্যুতে  গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ও  বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি  ।

এক শোক বার্তায় শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি বলেন,বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল মমিন খান মাখন একজন সৎ ও স্বচ্ছ রাজনীতিবিদ   হিসেবে বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী হয়ে সারা জীবন দেশের ও মানুষের কল্যাণে রাজনীতি করেছেন। চাঁদপুর জেলায় আওয়ামী লীগের রাজনীতিকে সুসংগঠিত করতে তিনি বিশেষ ভূমিকা পালন করেন।

মহান মুক্তিযুদ্ধে এড. মমিন খান মাখনের অসামান্য অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে।  তিনি বলেন এড. মমিন খান মাখন  ছিলেন চাঁদপুরবাসীর  রাজনীতির অনুপেরনা  ।

বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল মমিন খান মাখন ১৯৬০ সালে পূর্ব পাকিস্তান ছাত্রলীগের চাঁদপুর মহকুমা শাখার প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ছিলেন। স্বাধীনতা পরবর্তী সময়ে তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ চাঁদপুর জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ছিলেন। তিনি চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন এবং ১৯৮৬ সালে জাতীয় নির্বাচনে চাঁদপুর সদর আসনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী হিসেবে নির্বাচন করেন।

এডভোকেট আব্দুল মমিন খান মাখন আজ ঢাকায় বার্ধক্যজনিত কারনে মৃত্যুবরণ করেছেন।

শিক্ষামন্ত্রী জাতির এই সূর্যসন্তান বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল মমিন খান মাখনের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

একই রকম খবর