শাহতলী যোবাইদা বালিকা উবির ভবন নির্মাণের লক্ষ্যে মাটি পরীক্ষা

মো: রানা সরকার: শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীন চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের নতুন ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবন নিমার্ণের লক্ষ্যে সয়েল টেস্ট (মাটি পরীক্ষা) এর কাজ উদ্বোধন উপলক্ষ্যে দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৫সেপ্টেম্বর) সকাল ১১টায় বিদ্যালয় প্রাঙ্গঁনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হুমায়ুন কবির তালুকদারের সভাপতিত্বে উদ্বোধন করেন এবং বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজ গভনির্ং বডির চেয়ারম্যান ,উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিদ্যোৎসাহী সদস্য ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি তার বক্তব্যে বলেন এ প্রতিষ্ঠানটি এলাকায় নারী শিক্ষায় বিশেষ ভূমিকা পালন করে। এ প্রতিষ্ঠানের পাবলিক পরীক্ষার ফলাফল অনেক ভালো। আগামীতে এ বিদ্যালয়ের সুনাম ধরে রাখতে হবে।

তিনি বলেন, এ প্রতিষ্ঠানে একটি একাডেমিক ভবনের খুব প্রয়োজন ছিল। যা বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা. দীপু মনি মহোদয় বরাদ্ধ দিয়েছেন। এ জন্য প্রতিষ্ঠানের পক্ষ থেকে ডা. দীপু মনি (এম.পি) মহোদয়কে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। তিনি বলেন,বহু প্রতিক্ষিত নতুন ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণে স্থানীয়ভাবে সবার সহযোগিতা চাই । যাতে নতুন ভবনটি সুষ্ঠুভাবে কাজ সম্পন্ন করা যায় । তিনি বলেন,আজকের দিনে আমি এ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এটি আহমেদ হোসাইন রুশদী সাহেবকে শ্রদ্বার সাথে স্মরণ করছি । তিনি নারী শিক্ষার জন্য এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করে গেছেন । তিনি আরো বলেন,নতুন ভবনের জন্য আমার মা হোসনে আরা বেগম আংশিক সম্পত্তি দান করার সিদ্ধান্ত নিয়েছেন । উক্ত সম্পত্তি দান না করলে স্কুলের নতুন ভবন করা সম্ভব হবে না । তাই আমরা পারিবারিকভাবে শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন করার স্বার্থে উক্ত সম্পত্তি দান করার নীতিগতভাবে সিদ্ধান্ত নিয়েছি । উক্ত সম্পত্তি আমার বাবা মরহুম অ্যাডভোকেট তাহের হোসেন রুশদী জীবিত থাকতে আমার মাকে রেজিষ্ট্রি দিয়ে গেছেন ।

এ সময় দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ, নুরুজ্জামান ইঞ্জিনিয়ারিং ফাউন্ডেশনের সিভিল ইঞ্জিনিয়ার শেখ শাদী, বাকিলা মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা এ.এফ.এম আমিনুল্লাহ, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার ফিরোজা বেগম, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো: ফারুক ক্বারী, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষিকা নাজমা আক্তার, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য মো: শাহাজান খান, ধর্মীয় শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম পাটওয়ারী, সহকারি শিক্ষক মো: ইদ্রিছ আলী, সহকারি শিক্ষক সোহরাব হোসেন, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি।

অনুষ্ঠানে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।
উল্লেখ্য উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের নতুন ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের জন্য শিক্ষামন্ত্রনালয়ের শিক্ষা প্রকৌশল অধিদপ্তর থেকে ২ কোটি ৮৮ লক্ষ টাকা বরাদ্ধ করা হয়েছে ।

একই রকম খবর

Leave a Comment