ভালো মানের সরঞ্জাম ভালো খেলাকে উৎসাহিত করে : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

চাঁদপুর খবর রির্পোট : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেন, খেলার সাথে সম্পৃক্ততা বঙ্গবন্ধু কন্যার রক্তে আছে। শিক্ষা হোক আর খেলা হোক,কখনোও প্রধানমন্ত্রী না বলেন না।

আমরা পারি, আমরাই পারবো এই মনোভাব নিয়েই কিন্তু মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী দেশ কে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
আমরা উন্নয়নের কথা বলার সময় উদাহরণ দিয়ে থাকি সিঙ্গাপুর, মালয়েশিয়া উন্নয়ন নিয়ে।কিন্তু ওদের রাজনীতি পরিস্থিতি আর আমাদের রাজনীতি পরিস্থিত প্রতিকূলতা রয়েছে। একে বিশাল জনগোষ্ঠী,এত রাজনৈতিক প্রতিকূল পরিবেশ পরেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশকে এগিয়ে নিয়ে যাওয়া জন্য কাজ করে যাচ্ছেন। এই তো গতকাল পদ্মা সেতু উদ্ভোধন হল।ইনশাআল্লাহ আমরা আরোও এগিয়ে যাবো।

ক্রিড়া সরঞ্জাম খেলার জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয় ।ভালো মানের সরঞ্জাম ভালো খেলাকে উৎসাহিত করে। আপনারা মানের দিক গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবেন।

রবিবার রাত ১০টায় হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও বাংলাদেশ স্পোর্টস গুড্ স মার্চেন্টস,ম্যানুফেকচারার্স এন্ড ইম্পোর্টার্স এসোসিয়েশন এর অভিষেক-২০২২ এর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন

এসোসিয়েশনের প্রচার সম্পাদক হাফিজুর রহমান পাটওয়ারী ও সংগঠনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান পরিচালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এম.আর.শামীম।

এসোসিয়েশন নিয়ে শিক্ষামন্ত্রী বলেন,আপনারা যারা এই ব্যবসায় আছেন, তারা অনেক ভালো করবেন ব্যবসায়ীতে।ক্রিড়া খেলা কে এগিয়ে নিয়ে যাওয়া জন্য আপনাদের যথেষ্ট অবদান রয়েছে। আপনাদের এই এসোসিয়েশন অনেক অনেক শুভ কামনা রহিল।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন,আমি আজকের অনুষ্ঠানে শ্রদ্ধা জানাই জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পঁচাত্তরের সকল শহীদের প্রতি। ভাষা আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধ সকল অধিকার আন্দোলনে শহীদ হয়েছে তাদেরকে শ্রদ্ধা জানাই।

বিশেষ অতিথি বাণিজ্য মন্ত্রী টিপু মুনসী টেলিকনফারেন্স যুক্ত হয়ে বলেন,খেলা কে এগিয়ে নিয়ে যাওয়া জন্য ক্রিড়া ব্যবসায়ীরা গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে। বাণিজ্য মন্ত্রনালয় থেকে আপনাদের কে সব ধরণের সহযোগিতা অব্যাহত থাকবে।

যুব ক্রিড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল এমপি বলেন,আমাদের জেলা পর্যায়ে স্টুডিয়াম থাকলেও উপজেলা পর্যায়ে আমাদের কোন খেলার মাঠ ছিল না। মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশে এবছর ১৮৬ টি উপজেলায় উপজেলা পর্যায়ের মিনি স্টুডিয়াম কাজ আমরা শুরু করেছি। এই এসোসিয়েশন সুন্দর ভাবে, ও ঐক্যবদ্ধভাবে একত্রিত ভাবে এই প্রোগ্রামটি করেছেন এর জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আপনাদের একটি অফিস ছাড়াও যে কোনো সময় যে কোনো ধরনের সহযোগিতা ইনশাল্লাহ অব্যাহত থাকবে।

এছাড়া বক্তব্য রাখেন,চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাঃজাওয়াদুর রহিম ওয়াদুদ টিপু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ চেয়ারম্যান প্রফেসর ড.আব্দুল কাদের, ঢাকা মহানগর দক্ষিন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন,ঢাকা মহানগর সেচ্ছাসেবকলীগের সভাপতি কামরুল হাসান রিপন সহ অন্যান্য অতিথিগণ, এসোসিয়েশন এর কার্যনিবাহী কমিটি সদস্য ও ক্রিড়া ব্যবসায়ীবৃন্দ।

একই রকম খবর