মতলবের কৃতি সন্তান কৃষিবিদ ড. আবুল হোসেন যুগ্ম সচিব পদে পদোন্নতি লাভ

মতলব দক্ষিণ ব্যুরো : চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার মতলব পৌরসভাস্থ উত্তর বাইশপুর গ্রামের কৃতি সন্তান কৃষিবিদ ড. আবুল হোসেন যুগ্ম সচিব পদে পদোন্নতি লাভ করেছেন। ইতিপূর্বে তিনি সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব পদে কর্মরত ছিলেন। তাঁর পিতার নাম মরহুম হাজী আব্দুল করিম মাষ্টার। মাতা মৃত রাবেয়া খাতুন।

আবুল হোসেন ৪ ভাই ২ বোনের মধ্যে তৃতীয়। ১৯৮১ সালে মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮৩ সালে কবি নজরুল সরকারি কলেজ থেকে এইচএসসি, ১৯৮৭ সালে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএজি অনার্স, ২০০৫ সালে বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয় থেকে এমএস ও ২০০৯ সালে পিএইচডি ডিগ্রি লাভ করেন। তাঁর স্ত্রী প্রকৌশলী ফেরদৌসি বারী সাগরিকা।

বিবাহিত জীবনে তিনি ১ ছেলে ১ মেয়ের জনক। মেয়ে ডাক্তার ও ছেলে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। ড. আবুল হোসেন চাকুরীকালীণ সময়ে বিভিন্ন দেশ ভ্রমন করেছেন।

এর মধ্যে জার্মানী, পর্তুগাল, স্পেন, জাপান, দক্ষিণ কোরিয়া, অষ্ট্রেলিয়া, মালয়েশিয়া, ভিয়েতনাম, সিঙ্গাপুর, থাইল্যান্ড ও ভারতসহ বিভিন্ন দেশ ভ্রমন করেছেন। একজন মেধাবী, দক্ষ ও অভিজ্ঞ কর্মকর্তা হিসেবে কর্মময় জীবনে খ্যাতি অর্জন করেছেন। তিনি বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব পদে পদোন্নতি লাভ করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং সকলের কাছে দোয়া কামনা করেছেন।

উল্লেখ্য, প্রশাসনের উপ-সচিব পদমর্যাদার ১২৩ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছে সরকার। এসব কর্মকর্তাকে যুগ্ম-সচিব হিসেবে পদায়ন করা হয়েছে। শুক্রবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিম্ন বর্ণিত কর্মকর্তাদের সরকারের যুগ্ম-সচিব পদে পদোন্নতি প্রদানপূর্বক জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্ম-সচিব) নিয়োগ করা হল।

একই রকম খবর