মতলবে অঙ্গীকার বন্ধু সংগঠন কর্তৃক পুরষ্কার বিতরণ সম্পন্ন

“বন্ধুত্বের ঐক্য গড়ে, সেবার সুড়ঙ্গ পথে হাঁটবো” এই স্লোগানে উজ্জীবিত স্বেচ্ছাসেবী, সামাজিক ও শিক্ষামূলক কাজে ব্যাপৃত চাঁদপুরের শিক্ষিত তরুণ প্রজন্মের অরাজনৈতিক প্ল্যাটফর্ম “অঙ্গীকার বন্ধু সংগঠন কর্তৃক আয়োজিত ২০২২ এর বর্ণ প্রতিযোগিতার পুরষ্কার প্রদান অনুষ্ঠান ০১লা এপ্রিল, শুক্রবার মতলব উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সভাপতি মুহাম্মদ আল আমিন মিয়াজীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক শুভ চন্দ্র শীল ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালীউল্যাহ সরকার তৌহিদের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রয়মনেননেছা মহিলা কলেজের অধ্যক্ষ আফরোজা খাতুন। এসময় তিনি বলেন-বর্ণ প্রতিযোগিতা কোমলপ্রাণ শিক্ষার্থীদের পড়াশোনায় আরো আগ্রহী করে তোলবে।

অঙ্গীকার বন্ধু সংগঠন স্বেচ্ছাসেবী, সামাজিক ও শিক্ষামূলক কাজে প্রতিষ্ঠালগ্ন থেকেই কাজ চালিয়ে যাচ্ছে। সামাজিক কাজে তাদের নি:স্বার্থ এগিয়ে আসা আগামী দিনেও অব্যাহত থাকবে এই প্রত্যাশা করছি। ইনশাল্লাহ আমি আগামী দিনেও সকল ভালো কাজের সাথে জড়িয়ে রাখব।

প্রধান আলোচক হিসেবে বক্তব্যে রাখেন সংগঠনের উপদেষ্টা মতলব কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর সভাপতি ও কচি-কাঁচা প্রি ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক জনাব ফারুক আহমেদ বাদল। তিনি বলেন অঙ্গীকার বন্ধু সংগঠন করোনাকালীন সময়ে উপজেলা প্রশাসনের আহবানে সাড়া দিয়ে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেছিলেন। মাদকমুক্ত সুন্দর সমাজ প্রতিষ্ঠায় সামাজিক সংগঠন হিসেবে অঙ্গীকার আরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এই প্রত্যাশা করছি। এসময় তিনি প্রত্যেক সামাজিক সংগঠক, স্বেচ্ছাসেবককে ব্যক্তি উন্নয়নের পাশাপাশি সাংগঠনিক কার্যক্রমে অংশ নেয়ার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে মতলব পৌরসভার ০৬ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব সাইফুল ইসলাম মোহন বলেন, করোনাকালীন সময় সহ বিভিন্ন দূর্যোগকালীন সময়ে অঙ্গীকার বন্ধু সংগঠন অতীতে পীড়িত মানুষের পাশে ছিলো। আমি বিশ্বাস করি তারা আগামী দিনেও এরকমভাবে মহতী কার্যক্রম অব্যাহত রাখবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা চরনিলক্ষ্মী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুন নাহার বকুল, দগরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুইটি শিরিন, নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হালিমা খাতুন, সংগঠন এর সাবেক সভাপতি, নজরুল ইসলাম স্মৃতি সংসদ এর প্রতিষ্ঠাতা আরিফুল ইসলাম শান্ত। সংগঠনের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন অঙ্গীকার স্থায়ী পরিষদের আহবায়ক মোঃ আনিছুর রহমান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তিলাওয়াত করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক সায়মন পারভেজ তালুকদার, গীতা পাঠ করেন সংগঠনের সহ-সভাপতি নয়ন চন্দ্র গোলদার। অনুষ্ঠানে বর্ণ প্রতিযোগিতায় বিজয়ী প্রাক-প্রাথমিক ও প্রথম শ্রেণির ৩০জন শিক্ষার্থীকে ক্রেস্ট, সনদপত্র ও মাস্ক প্রদান করা হয়। এবছর শিক্ষা ও সমাজসেবায় বিশেষ অবদানের জন্য মতলবের ৩নং খাদেরগাঁও ইউনিয়নের কৃতি সন্তান, বিশিষ্ট সমাজসেবক মোঃ শাহাদাত হোসেন মিয়াজীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন অঙ্গীকার কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহ সভাপতি মোঃ আল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম বাবু, সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ হীরা, বর্ণ প্রতিযোগিতা উদযাপন উপ-কমিটি(২০২২) এর সদস্য সচিব এ এস পলাশ, দপ্তর সম্পাদক মোহাম্মদ ইমরান নাজির, অর্থ সম্পাদক মোহাম্মদ ওয়াসিম প্রধান, সহ- প্রচার সম্পাদক মাহিনুর ইসলাম বৃষ্টি, সাহিত্য সম্পাদক এ এম সাদ্দাম হোসেন,

ক্রীড়া সম্পাদক ইকবাল হোসাইন আরিয়ান, শিক্ষার্থী কল্যাণ সম্পাদক আব্দুল কাদের সাজেন, সহ শিক্ষার্থী কল্যাণ সম্পাদক সৈকত তালুকদার, অনুষ্ঠান ব্যবস্থাপনা সম্পাদক মাহামুদুল হাসান মুন্না সরকার, নির্বাহী সদস্য সিমান্ত পাল, সুমন চন্দ্র সাহা, আহসান খান জুয়েল সহ বর্ণ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

একই রকম খবর