মতলবে বিএনপি প্রার্থী ড. জালালের গণসংযোগে হামলা, আহত ২০

স্টাফ রিপোর্টার : চাঁদপুর-২ (মতলব) আসনের বিএনপির প্রার্থী ড. জালাল উদ্দিনের গণসংযোগে হামলা করেছে দূর্বৃত্তরা। এতে ড. জালাল উদ্দিনসহ প্রায় ২০ নেতাকর্মী আহত হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ ১৭ রাউন্ড সর্টগানের গুলি নিক্ষেপ করেছে। আহতদের মধ্যে আমিন, মাহাবুব, জহির ও আশ্রাফুলের অবস্থা আসংখ্যাজনক। ১৫ ডিসেম্বর শনিবার দুপুরে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার বেলা ১২টার সময় বিএনপির প্রার্থী ড. জালাল উদ্দিন তার নির্বাচনী এলাকায় গণসংযোগ করতে আসেন। তার আসার খবর পেয়ে কয়েক হাজার নেতাকর্মী ও সমর্থন মতলব রোড়ের শম্বু খার ব্রিজ এলাকায় জড়ো হয়। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে সেখানে পূর্ব থেকেই মতলব সার্কেল (সহকারি পুলিশ সুপার) রাজন কুমার দাস ও মতলব থানার ওসি হোসেনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলো।

পরে বিএনপির প্রার্থী ড. জালাল উদ্দিন নেতাকর্মীদের নিয়ে তার নিজ বাড়ি মতলব উত্তরের ফতেপুর ইউনিয়নের গোরাইকান্দি গ্রামে যায়।
আহত বিএনপির নেতাকর্মী-সমর্থকরা জানায়, সেখানে পূর্ব থেকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ওৎ পেতে থাকা আওয়ামীলীগে নেতাকর্মীরা তাদের উপর আর্তকিত হামলা চালায়। এতে করে সেখানে দ্বিমুখি সংর্ঘষের ঘটনা ঘটে। এক পর্যায়ে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে এবং লাঠিচার্য করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

এদিকে এই ঘটনার পরে বিএনপির প্রার্থী ড. জালাল উদ্দিন দুপুর পৌনে ১টায় তার নিজ বাড়ির পাশের গ্রাম লুধুয়া গ্রামে বাবা মায়ের কবর জিয়ারত করে ফেরার পথে পূণরায় কয়েশ’ যুবক আর্তকিত হামলা চালায়।

তারা জিয়ার সৈনিক, ধানের শীষ শ্লোগান দিয়ে সেখানেও বেশ করেকজন নেতাকর্মীকে পিটিয়ে আহত করে। এই ঘটনায় পুরো গ্রামজুড়ে আতঙ্ক দেখা দেয়। বর্তমানে ওই গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছে।

পুলিশ জানায়, পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে আমরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়েছি।

একই রকম খবর

Leave a Comment