মতলবে মনোনয়নপত্র বাছাইয়ের আগেই চলে গেলে সুরুজ্জামাল

সমির ভট্রার্চার্য্য: মতলব দক্ষিণ উপজেলায় আগামী ২৭ জুলাই অনুষ্ঠেয় খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে গত মঙ্গলবার রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেছিলেন সুরুজ্জামাল মিয়াজী (৫৬)। বৃহস্পতিবার সেই মনোনয়নপত্র বাছাই হয়। এর আগেই বুধবার দিবাগত রাত তিনটায় হৃদ্যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে না ফেরার দেশে চলে যান তিনি।

স্থানীয় সূত্র জানায়, সুরুজ্জামাল মিয়াজী ওই ইউপির গত নির্বাচনে ৬ নম্বর ওয়ার্ড থেকে সাধারণ সদস্য পদে নির্বাচিত হয়েছিলেন। এবারের নির্বাচনেও ওই ওয়ার্ড থেকে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়নপত্র দাখিল করেছিলেন। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় আজ সকাল ১০টা থেকে উপজেলা নির্বাচন কার্যালয়ে অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সঙ্গে তাঁরও সেখানে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু আজ ভোর হওয়ার আগেই মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

সূত্রটি আরও জানায়, গতকাল রাত ১২টার পর থেকে তিনি বুকে ব্যথা অুনভব করছিলেন। একপর্যায়ে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। গুরুতর অসুস্থ অবস্থায় পরিবারের লোকেরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তাঁর মৃত্যুর খবর এলাকায় চাউর হলে এলাকাবাসীর মধ্যে শোকের ছায়া নেমে আসে। তাঁর পরিবারের সদস্য ও এলাকার অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

তাঁর একাধিক স্বজন জানান, আজ দুপুরে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়। এর আগে উপজেলার নাগদা এলাকার বালুর মাঠে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বি এইচ এম কবির আহম্মেদ, ইউপি চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন প্রমুখ ও ওই ইউপির স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইকবাল হোসেন হাওলাদার, মহানগর দক্ষিন  ছাত্রলীগের সহ সভাপতি তালুকদার এবিএম মুসা প্রমুখ। সদ্যপ্রয়াত ওই প্রার্থী দুই ছেলে ও এক কন্যাসন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

একই রকম খবর