মতলবে মাদক ও অশ্লীল নৃত্যের আসর, ‘লেংটার মেলা’ বন্ধ

চাঁদপুর খবর রিপোর্ট : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের বদরপুরের বেলতলীতে সপ্তাহব্যাপী শুরু হওয়া হজরত শাহ সোলায়মান লেংটা পাগলের মেলা বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন।

২এপ্রিল সন্ধ্যার পর মেলার কার্যক্রম পুরোপুরি বন্ধ ঘোষণা করা হয়।

গত বৃহস্পতিবার (৩১ মার্চ) থেকে শুরু হওয়া এ মেলা আগামী ৫ এপ্রিল পর্যন্ত চলার কথা ছিল। কিন্তু মেলায় মাদক কেনাবেচা, মাদক সেবন ও অশ্লীল নৃত্যের আসর বসার অভিযোগে উপজেলা প্রশাসন তা বন্ধ ঘোষণা করে।

মতলব উত্তর উপজেলা নিবার্হী কর্মকর্তা গাজী মো. শরিফুল হাসান বলেন, লেংটা পাগলের মেলাটি চাঁদপুর জেলা প্রশাসন থেকে ২ এপ্রিল পর্যন্ত অনুমোদিত। মেলার অনুমতি প্রদানের সময় কর্তৃপক্ষকে বলা হয়েছিল, মেলাকে ঘিরে যাতে কোনো অশ্লীল কর্মকাণ্ড কিংবা মাদক ব্যবসা না চলে। মেলার শুরু থেকেই এসব কর্মকাণ্ড চলতে থাকার বিষয়টি প্রশাসনের নজরে আসে। আমরা মেলার স্থান থেকে ভক্তদের সরে যাওয়ার জন্য মাইকিং করেছি।

জানা গেছে, উপজেলার বদরপুর এলাকায় পীর ও সাধক হজরত শাহ সুফি সোলায়মান (রহ.) ওরফে লেংটা বাবা বাংলা ১৩২৫ সালের চৈত্র মাসে মারা যান। এরপর প্রতিবছর তার মাজার এলাকায় চৈত্র মাসের শেষের দিকে ওই মাজারের খাদেম-ভক্তরা মেলা ও বার্ষিক ওরসের আয়োজন করেন। স্থানীয়ভাবে মেলাটি ‘লেংটার মেলা’ নামে পরিচিত। এতে প্রতিবছর হাজার হাজার ভক্তের সমাগম হয়। এবার ১০৩ তম মেলা ও বার্ষিক ওরসের আয়োজন করা হয়েছিল।

কথিত আছে, সোলায়মান শাহ জীবদ্দশায় এক টুকরো কাপড় দিয়ে লজ্জাস্থান ঢেকে রাখতেন বলে তাকে লেংটা পাগল ডাকতো সবাই।

একই রকম খবর