মতলবে ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৭ হাজার টাকা জড়িমানা

চাঁদপুর খবর রির্পোট: বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে ও চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা থান মজলিশের নির্দেশনায় চাঁদপুর জেলা ভোক্তা অধিদপ্তরের অভিযান ও বাজার তদারকি করা হয়েছে।

গতকাল ১২ মে (বৃহস্পতিবার) চাঁদপুর জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হোসেন এর নেতৃত্বে মতলব দক্ষিণ উপজেলার মতলব দক্ষিণ বাজারে সয়াবিন তেলের উপর তদারকিমূলক অভিযান পরিচালনা করে ৪শ লিটার সয়াবিন তেল উদ্ধার ও নির্ধারিত মূল্যে তাৎক্ষণিক বিক্রি করা এবং ৪৭হাজার টাকা জরিমানা করা হয়।

মূল্যতালিকা প্রদর্শন না করায় এবং সয়াবিন তেল বোতলের গায়ের রেটের চেয়ে বেশি দামে বিক্রি করায় ৫ টি ব্যবসা প্রতিষ্ঠান-নিয়াজী স্টোরকে ২হাজার টাকা, ফরাজী স্টোরকে ৫হাজার টাকা, মোবারক স্টোরকে ৩হাজার টাকা এবং বিপুল স্টোরকে ৭হাজার সহ প্রশাসনিক ব্যবস্থায় সর্বমোট ৪৭হাজার টাকা জরিমানা আরোপ করা হয়।

অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। উপস্থিত ব্যবসায়ীদের দ্রব্যমূল্যের অযৌক্তিক মূল্যবৃদ্ধি থেকে বিরত জন্য অনুরোধ করা হয়। এছাড়াও ৪শ লিটার সয়াবিন তেল উদ্ধার করে বোতলের গায়ের এম আর পি রেটে জনসাধারণের মাঝে বিক্রি করা হয়েছে।

এসময় অভিযানে সহযোগিতা করেন মতলব দক্ষিণ থানা পুলিশের একটি চৌকশ টিম। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

একই রকম খবর