মতলব উত্তরে আগুনে পুড়ে হলিচাইল্ড কিন্ডারগার্টেন স্কুল ভষ্মিভূত

মতলব উত্তর সংবাদদাতা : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার লুধুয়া হলিচাইল্ড কিন্ডারগার্টেন স্কুলটিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে স্কুলটি সম্পূর্ন পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিবভাবে ক্ষতিগ্রস্ত স্কুল মালিক দাবী করেছেন।

রোববার (১৭ জুলাই) দিবাগত রাত ১২ টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সংবাদ পেয়ে এলাকার জনসাধারন ও ফায়ার সার্ভিসের একটি টিম প্রায় দু’ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হলেও স্কুলটির আসবাপত্র,বই,খাতা,ফার্নিচারসহ স্কুলের ৪টি কক্ষই স্মপূর্ন পুড়ে ছাই হয়ে যায়। তবে অঅগুনের শুত্রপাত এখনও জানাযায়নি। পরিকল্পিতভাবে আগুন লাগানো হতে পারে এমর ধারনা স্কুল মালিকের।

এদিকে স্কুলটি অগ্নিকান্ডে ভষ্মিভুত হওয়ার ফলে স্কুলটি পুনরায় চালু করা এখন তার পক্ষে অস্ভব হয়ে পড়েছে।

তাই উপজেলার লুধুয়া হলিচাইল্ড কিন্ডারগার্টেন স্কুলটির প্রতিষ্ঠাতা সভাপতি শাহতালী কামিল মাদ্রাসার দ্বিতীয় মুহাদ্দিস মাওলানা আব্দুল মান্নান স্কুলটি যাতে এলাকার ক্ষুদে শিক্ষার্থীদের পড়াশুনার ধারাবাহিকতায় বজায় রাখার জন্য স্কুলটি পুনঃপ্রতিষ্ঠিত করতে এলাকার দানশীল ব্যক্তি ও সরকারি সাহায্যের জন্য উপজেলা প্রশাসনের নিকট সাহেয্যের আবেদন জানিয়েছেন।

উল্লেখ্য মতলব উত্তর উপজেলার লুধুয়া হলিচাইল্ড কিন্ডারগার্টেন স্কুলটি ওই এলকায় মেধাভিত্তিক শিক্ষা বিস্তারের লক্ষ্যে লুধুয়া হলিচাইল্ড কিন্ডারগার্টেন স্কুলটির প্রতিষ্ঠাতা করা হয়। রবিবার দিবাগত রাত ১২টার সময় এ অগ্নিকান্ডে স্কুলটি সম্পর্ন ভষ্মিভুত হয়।

একই রকম খবর