মতলব উত্তরে দুর্নীতি, মাদক ও বাল্যবিবাহ বিরোধী সভা

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের পুলিশ সুপার মো. জিহাদুল কবির পিপিএম বলেছেন, কোমলমতি শিক্ষার্থী অনেক কিছুর অংশীদার হতে পারে। অংশীদার হবে ভালো কাজের। যে কোনো অন্যায় চোখে পড়লেই শিক্ষার্থীরা প্রশাসনের কাছে ম্যাসেজটি পৌঁছে দিতে পারে। তারা প্রতিরোধ গড়ে তুলতে পারে। শিক্ষার্থীরা হতে পারে ভবিষ্যতে দুর্নীতি প্রতিরোধের হাতিয়ার।

সোমবার (৮ অক্টোবর) মতলব উত্তর উপজেলায় জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের হলরুমে দুর্নীতি, মাদক ও বাল্যবিবাহবিরোধী আলোচনা ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দুর্নীতি, মাদক ও বাল্যবিবাহ আস্তে আস্তে কমে আসবে। এগুলো প্রতিরোধের চিন্তা করলে প্রথমেই প্রয়োজন আমাদের মানসিকতার পরিবর্তন। আমাদের মনে রাখতে হবে, এ কাজ প্রশাসন বা সরকারের একার না। এ সমস্যা থেকে বেরিয়ে আসতে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে এক হয়ে কাজ করতে হবে।

দুর্নীতি দমন কমিশনের সহযোগিতায় ও মতলব উত্তর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে মতলব উত্তর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মতিউর রহমান মাস্টারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাংবাদিক শামসুজ্জামান ডলারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন চাঁদপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ড. কাজী হাসেম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা সহকারী কমিশনায় (ভূমি) শুভাশীষ ঘোষ, সহকারী পুলিশ সুপার রাজন কুমার দাশ, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ কবির হোসেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মুন্সি আজিমুদ্দিন কলেজের অধ্যক্ষ জসিম উদ্দিন, মতলব দক্ষিণ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মুক্তার আহমেদ, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি মাহবুব আলম লাভলু, জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান মোহন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মহসীন সরকার প্রমুখ।

অনুষ্ঠানে মুন্সি আজিমুদ্দিন কলেজ ও জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের ৬০জন শিক্ষার্থীর হাতে শিক্ষা উপকরণ হিসেবে স্কুল ব্যাগ, খাতা ও স্কেল তুলে দয়া হয়।

একই রকম খবর

Leave a Comment