মতলব উত্তরে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষ্যে আলোচনা সভা

নাঈম মিয়াজী : মতলব উত্তরে ভূমি সেবা সপ্তাহ(১৯-২৩)উপলক্ষ্যে র্যালী অনুষ্ঠিত হয়।

‘ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল,- এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ভূমি সেবা সপ্তাহ-২০২২ পালিত হয়েছে।

২২ মে রবিবার দিনব্যাপী এ উপলক্ষে র্যালী ও আলোচন সভা হয় অনুষ্ঠিত হয়। রবিবার বিকালে উপজেলা ক্যাম্পাস ও নিকটতম সড়কে র্যালী অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ হেদায়েত উল্যাহ’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহীন আক্তার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আনিসুর রহমান তপু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম খান, উপজেলা সমবায় কর্মকর্তা ফারুক আলম, উপজেলা সার্ভেয়ার মহিউদ্দিন পলাশ, উপজেলা স্কাউটের সম্পাদক আকতার হোসেন প্রমূখ। ইউনিয়ন ভূমি সহকারী ও উপ-সহকারী কর্মকর্তা গনসহ উপজেলা ভূমি অফিস ও ইউনিয়ন পর্যায়ের ভূমি অফিসের ষ্টাফবৃন্দ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ভূমি সেবার মানোন্নয়ন ও সেবা নিশ্চিতের বিষয়ে সরকার খুবই আন্তরিক। ভূমির অনিয়মের বিষয়ে সরকার খুবই কঠোর। ভূমি ব্যবস্থাপনা আধুনিয়কায়নের মাধ্যমে দুর্নীতির পথ-ঘাট বন্ধ করা হচ্ছে। এই খাতে মানুষের হয়রানি, ভোগান্তি বন্ধ করা হচ্ছে। তাই আমাদের সর্বদা চিন্তা করতে হবে সাধারণ মানুষকে সহজে উন্নত সেবা দিতে হবে। শুধু চাকুরী নয়, সেবার মানষিকতা নিয়ে আমাদেরকে কাজ করতে হবে। মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে অনলাইন ভূমি সেবা সম্পর্কে জনগণের মধ্যে সচেতনতা তৈরিতে কাজ করতে হবে।

একই রকম খবর