মতলব উত্তরে মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের পানি ব্যবস্থাপনা এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা

মো.নাঈম মিয়াজী : চাঁদপুরের মতলব উত্তরে দেশের দ্বিতীয় বৃহত্তর মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের ৬টি ব্যবস্থাপনা এসোসিয়েশনের বার্ষিক সাধারণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ ডিসেম্বর) সকালে মায়া বীরবিক্রম অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়।

মেঘনা ধনাগোদা পানি ব্যবস্থাপনা ফেডারেশনের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-কুমিল্লা বিভাগীয় অঞ্চলের মুখ্য সম্প্রসারণ কর্মকর্তা এনামুর রহমান।

প্রধান অতিথি বলেন, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প এ অঞ্চলের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য আশির্বাদ। এখানের কৃষকরা যে ধান উৎপাদন করে তা নিজেদের চাহিদা মিটিয়ে দেশের জাতীয় খাদ্য ঘাটতি মিটাতে সহায়তা করে আসছে। সেচ প্রকল্পের উন্নয়নে সরকারের কাছে ১১শ’ ২৩ কোটি টাকা চেয়ে প্রস্তাবনা প্রেরণ করা হয়েছে। অচিরেই আমার এ অর্থ বরাদ্দ পেয়ে কাজ শুরু হবে।

তিনি আরো বলেন, শেখ হাসিনা সরকার গ্রামের সাধারণ মানুষের উন্নয়নের কথা ভাবেন। যার প্রতিটি কথা এবং চিন্তা চেতনা গ্রামের সাধারণ মানুষের ভাগ্যের উন্নয়ন নিয়ে। প্রকল্পের উন্নয়নের জন্য সরকার আর্থিক বরাদ্দ দিয়েছে। অচিরেই এর সুফল কৃষকরা পাবে। প্রকল্পের ধান আমাদের চাহিদা মিটিয়ে জাতীয় উন্নয়নে ভূূমিকা রাখছে। প্রকল্পকে বাঁচিয়ে রাখতে সবাইকে সজাগ হতে হবে।

আরো বক্তব্য রাখেন-নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার, উপ-সম্প্রসারণ কর্মকর্তা মোমিনুল হক ভূঁইয়া, থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন মৃধা, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ সালাউদ্দিন, হিসাব রক্ষণ কর্মকর্তা মো. মহসীন পাটোয়ারী, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. আতিকুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী আতিকুর রহমান।

একই রকম খবর