চাঁদপুরের ৫টি আসনে বিএনপি থেকে মনোনয়ন ফরম ক্রয় করেছেন যারা

বিশেষ প্রতিনিধি : চাঁদপুরের ৫টি আসনে বিএনপির মনোনয়নপত্র বিতরণের ধানের শীষের জন্য এখন পর্যন্ত ২০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। মনোনয়নপ্রত্যাশী ও তাদের অনুসারীরা এ তথ্য জানিয়েছেন।
এর মধ্যে চাঁদপুর-১ আসনে মনোনয়নপত্র কিনেছেন ৪ জন, ২ আসনে ৩, তিন আসনে তিন জন, চার আসনে ৫ জন ও চাঁদপুর-৫ আসনে ২ জন মনোনয়নপত্র কিনেছেন। আরও কয়েকজন নেতা মনোনয়নপত্র কিনবেন বলে জানিয়েছেন।

প্রাপ্ত তথ্য মতে, চাঁদপুর-১ আসনের জন্য বিএনপির মনোনয়নপত্র কিনেছেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলন, মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মনিরুজ্জামান দেওয়ান মানিক। বিএনপি সূত্রে জানা গেছে, দেশের বাইরে অবস্থানরত আ ন ম এহসানুল হক মিলনের নামে মনোনয়পত্রটি সংগ্রহ করেন তার স্ত্রী নাজমুন নাহার বেবী।

চাঁদপুর-২ আসনে বিএনপির মনোনয়নপত্র কিনেছেন সাবেক অনারারি কনস্যুল জেনারেল অব স্পেন ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ ড. মোহাম্মদ জালাল উদ্দিন। এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা বিএনপির সভাপতি আহসানুল হক ফটিক ও সাধারণ সম্পাদক নূরুল হক জিতুসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

এই আসনে মনোনয়ন প্রত্যাশী বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী জানিয়েছেন, দু-একদিনের মধ্যেই তিনি চাঁদপুর-২ আসনের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করবেন। তবে সোমবার তিনি মনোনয়নপত্র তুলেছেন ঢাকা-১৩ আসনের জন্য।

চাঁদপুর-৩ আসনে মনোনয়ন পত্র তুলেছেন কেন্দ্রীয় বিএনপির নেতা ও জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক। একইসঙ্গে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার কানিজ ফাতেমার কাছ থেকে নির্বাচন কমিশনের মনোনয়নপত্র নিয়েছেন।

এছাড়া এ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক ,সাবেক এমপি এস এ সুলতান টিটু , সাবেক এমপি রাশেদা বেগম হীরা, চাঁদপুর পৌরসভার সাবেক মেয়র মো. শফিকুর রহমান ভূইয়া।

চাঁদপুর-৪ আসনে দলীয় মনোনয়নপত্র তুলেছেন— সাবেক এমপি কেন্দ্রীয় নেতা লায়ন হারুনুর রশিদ, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন পাটোয়ারী, ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্বাস উদ্দিন, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ুন কবির বেপারী। এ সময় তাদের সঙ্গে ছিল বিপুল সংখ্যক নেতাকর্মী।

মনোনয়ন প্রত্যাশী ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্বাস উদ্দিন বলেন, ‘আমি আজ চাঁদপুর-৪ আসনের বিএনপির মনোনয়নপত্র সংগ্রহ করেছি।’ এ সময় তার সঙ্গে ফরিদগঞ্জের বিপুল সংখ্যক নেতাকর্মী ও আইনজীবী উপস্থিত ছিলেন।’

তিনি বলেন, ‘ফরিদগঞ্জে দলের কোনও কোন্দলে আমি নেই। দল আমাকে মনোনয়ন দিলে ইনশাল্লাহ আমি বিজয়ী হয়ে দলকে আসনটি উপহার দিতে পারবো।’

এদিকে, চাঁদপুর-৫ আসনে বিএনপির দলীয় মনোনয়নপত্র কিনেছেন সাবেক এমপি এম এ মতিন ও জেলা জেলা বিএনপির সাবেক সভাপতি ও হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার প্রধান সমন্বয়ক ইঞ্জি. মমিনুল হক।

চাঁদপুরের বিভিন্ন আসনের প্রার্থী হতে আরও কয়েকজন বিএনপির মনোনয়নপত্র কিনেছেন বলে জানা গেছে।

একই রকম খবর

Leave a Comment