শাহতলী কামিল মাদরাসার নির্মাণতব্য ভবনের স্থান পরিদর্শণ

মো: রানা সরকার :  চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহ্তলী কামিল মাদরাসার বরাদ্ধকৃত ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের নির্মাণতব্য স্থান পরিদর্শন এবং সন্তোষ প্রকাশ করেন চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ ফাহিম ইকবাল।

সোমবার (১০ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় ভবনের স্থান পরিদর্শণ করেন। পরে  মাদরাসার শিক্ষক মিলনায়তনে মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে ও সহকারি অধ্যাপক মো: কামাল উদ্দিনের পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো: ফাহিম ইকবাল।

তিনি তার বক্তব্যে বলেন, সরকার নির্বাচনের আগে মাদরাসা শিক্ষা বিস্তারের জন্য কিছু আধুনিক ভবন করার অনুমোদন দিয়েছেন। মাদরাসা শিক্ষাকে আধুনিকায়ন করার জন্য সরকার কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় দেশের সকল মাদরাসায় নতুন নতুন ভবন হচ্ছে। মাদরাসাকে আধুনিকায়ন করার জন্য সরকারের সবচেয়ে বড় প্রকল্প হল এটি। যার মধ্যে সদরে শাহ্তলী কামিল মাদরাসা একটি বহুতল বিশিষ্ট ভবন বরাদ্ধ পেয়েছে। স্থানীয় সংসদ সদস্যদের চাহিদাকৃত তালিকার ভিত্তিতেই শিক্ষা মন্ত্রণালয় ভবনগুলো বরাদ্ধ দিয়ে থাকে। সর্বোপরি আমরা এই মাদরাসার মঙ্গল কামনা করি। আমরা যেন কাজটি সুন্দরভাবে সম্পন্ন করতে পারি সেজন্য সকলে সহযোগিতা করবেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি তার বক্তব্যে বলেন, শাহতলী কামিল মাদরাসায় একটি বহুতল ভবন বরাদ্ধ দেওয়ায় প্রথমেই ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই বর্তমান সরকার ও চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা. দীপু মনিকে। এ ছাড়াও ধন্যবাদ জানাই মাদ্রাসার গভনির্ং বডি,শিক্ষকবৃন্দ ,অভিভাবকবৃন্দ ও সর্বোপরি এলাকাবাসীকে । এই মাদরাসাটি একটি ঐতিহ্যবাহী শতবছরের পুরাতন মাদরাসা। এই মাদরাসার অনেক সুনাম রয়েছে। এখানে একটি আধুনিক বহুতল বিশিষ্ট একাডেমিক ভবন হবে। এতে মাদরাসার ভবনের সংকট নিরসন হবে।
তিনি আরও বলেন, সকলেই মাদরাসার ভবন করার জন্য সহযোগিতা করছেন। আশারাখি ভবিষ্যতে করবেন। আমি আরো স্মরন করছি মাদরাসার প্রয়াত অধ্যক্ষ মাওলানা ফয়েজ আহম্মেদকে। মাদরাসার পক্ষ থেকে ধন্যবাদ জানাই চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরকে।

আলোচনা সভার শেষে চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো: ফাহিম ইকবালকে শাহতলী কামিল মাদরাসার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, গভর্নিং বডির দাতা সদস্য হাফেজ মো: জাকির হোসেন তপাদারসহ অন্যান্য সদস্য ও শিক্ষকবৃন্দ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মো: মেহেদী হাসান, জিলানী চিশতী কলেজ অধ্যক্ষ মোঃ হারুন-অর রশিদ,মাদরাসার ১ম মুহাদ্দেস ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা ইয়াছিন মিয়া, ২য় মুহাদ্দেস মাওলানা আখতার হোসাইন, সহকারি অধ্যাপক মাও. কামাল হোসাইন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার ,৪নং ওয়ার্ড (শাহতলী ) ইউপি মেম্বার মোঃ সফিক কারী ,মাদ্রাসার সহকারি শিক্ষক হাফেজ মো: জহিরুল হক, মাদরাসার সহকারি শিক্ষক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা মিজানুর রহমান, প্রভাষক মো: রুস্তম খান, আরবী প্রভাষক মাওলানা মো: এমদাদ উল্ল্যাহ, ইংরেজী প্রভাষক মোহাম্মদ উল্ল্যাহ, আরবী প্রভাষক মাওলানা মহিউদ্দিন, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, আরবী প্রভাষক হেলাল উদ্দিন, সহকারি শিক্ষক মো: আহসান হাবীব, সহকারি শিক্ষক বাহাউদ্দিন, সহকারি শিক্ষক মো: হাবিবুর রহমান, কম্পিউটার শিক্ষক মো: আনিসুর রহমান, ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, ইবতেদায়ী শিক্ষক হাফেজ মো: জাহাঙ্গীর, ইবতেদায়ী শিক্ষক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা আব্দুল হালিম গাজী, বিশিষ্ট সমাজসেবক মো: খায়রুল বাশার খান, সাবেক গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা হানিফ, হিসাব রক্ষক মো: শরীফুর রহমান খানপ্রমূখ।

একই রকম খবর

Leave a Comment