শাহমাহমুদপুরে মানিকের পথসভা ও গণসংযোগ

মাসুদ হোসেন : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নে বিভিন্ন ওয়ার্ডে পথসভা ও গণসংযোগ করেছেন চাঁদপুর-৩ আসনে ধানের শীষের প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিক।

এ সময় তিনি বলেন, বাংলাদেশের জনগন বেগম খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী দেখতে চায়। এই প্রধানমন্ত্রী দেখতে হলে ৩০শে ডিসেম্বর ভোট দিতে যাবেন সকলে। শুনেছি আ’লীগ নাকি আগের দিন ভোট বাক্স ভরে রাখবে। কিন্তু আপনারা যারা ধানের শীষের এজেন্ট থাকবেন তারা অবশ্যই স্বচ্ছ ব্যালট বাক্স দেখে ভোট শুরু করতে দিবেন। ১৯৭১ সালে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশ স্বাধীন করেছে। এ দেশ আবার স্বাধীন হবে ৩০ ডিসেম্বরের ভোটে। যারা লুর্তরাজের সাথে জড়িত তারা আ’লীগকে ক্ষমতায় রাখার চেষ্টা করছে। বাংলার জনগন তা হতে দিবে না। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি করতে হলে আগামী ৩০ তারিখে ধানের শীষে ভোট দিতে হবে। সবাই একত্রে কাজ করলে আগামী দিনে বাংলার মাটিতে বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী হবে।

এ সময় বিভিন্ন পথসভায় চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক ও বিএনপি কেন্দ্রিয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যান বিষয়ক সম্পাদক শেখ ফরিদ আহমেদ মানিক আরো বলেন, আওয়ামী লীগ সরকার এদেশের মানুষের অধিকার কেড়ে নিয়ে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। তারা বাকশালী কায়দায় ক্ষমতা ধরে রাখার জন্য গতবারের মতো এবারও একটি ভোট ডাকাতির নির্বাচন করতে চাচ্ছে। তারা চায় আমাদের স্বাধীনসার্বভৌম বাংলাদেশে একটি একদলীয় স্বৈরশাসন কায়েম করতে।

তিনি বলেন, বাংলার জনগণ এবার ঐক্যবব্দ। তারা ৩০ডিসেম্বরের প্রহর গুণছে। এই ৩০ ডিসেম্বর হবে গণতন্ত্র রক্ষার চুড়ান্ত দিন। এইদিন দেশের জনগণ ভোটের মাধ্যমে অবৈধ আওয়ামী লীগ সরকারের সকল দুঃসাশনের জবাব দিবে। তারা যতই ষড়যন্ত্র করুক না কোনো এবার আর ভোট ছাড়া এমপি মন্ত্রী হওয়ার সুযোগ নেই। আর ভোট ডাকাতি করেও পার পাওয়া যাবে না। কারণ দেশের জনগণ এবার ভোট ডাকাতি ঠেকাতে কেন্দ্র পাহারা দিবে।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আওয়ামী লীগ ভোট কারচুপির নানা চেষ্টা করে যাচ্ছে। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে বিএনপির প্রতিটা নেতাকর্মীকে কেন্দ্র পাহারা দিতে হবে। শুধু তাই নয়, ভোটরে দিন সকাল থেকে মা বোনেরা যাতে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে তারে পছন্দ মতো ভোট দিতে পারে সেটি নিশ্চিত করতে হবে। আর ভোট দেয়া শেষে ভোট যাতে কেউ ডাকাতি করতে না পারে এজন্য ভোট গনণা থেকে রির্টানিং অফিসারের কার্যালযে ফলাফল দেয়ার আগ পর্যন্ত নেতাকর্মীদের মাঠে থাকতে হবে।

গতকাল বুধবার (১৮ ডিসেম্বর) দুপুর আড়াইটা থেকে সন্ধ্যা পর্যন্ত চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের মান্দারী, কেতুয়া, জাফর বাড়ী, কুমারঢুগী, ভাটেরগাঁও, শাহাতলী, ঘোষেরহাট এলাকায় তিনি গণসংযোগ ও উঠোন বৈঠক করেন। শাহমাহমুদপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ বাখের খন্দকারের সভাপতিত্বে ও সিনিয়র সহ-সভাপতি মোঃ আবু তাহের খোকার পরিচালনায় বিভিন্ন স্থানে বক্তব্য রাখেন চাঁদপুর হাইমচর-৩ আসনের বিএনপি মনোনীত প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিক। কুমারঢুগী থেকে শাহাতলী যাওয়ার পথে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে শাহমাহমুদপুর ইউনিয়নে হযরত শাহমাহমুদ বাগদাদী (রা) মাজার জিয়ারত করেন চাঁদপুর-৩ আসনের ধানের শীষ প্রতীকের মনোনীত প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিক।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব রাশেদা বেগম হীরা, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মুনির চৌধুরী, সদর উপজেলা বিএনপির সভাপতি দেওয়ান মোঃ সফিকুজ্জামান, সাধারণ সম্পদাক অ্যাড. শামসুল ইসলাম মন্টু, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক আ. কাদের বেপারী, সাংগঠনিক সম্পাদ সরিফুদ্দিন পলাশ, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মো. আফজাল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, জেলা যুবদলের সভাপতি মোফাজ্জল হোসেন চান্দু, উপজেলা যুবদলের আহবায়ক আক্তার হোসেন সাগর, শাহমাহমুদপুর ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক মোঃ লেয়াকত গাজী, যুবদলের সভাপতি মোঃ মজিবুর রহমান খান, সাধারন সম্পাদক আলী আরশাদ গাজী, ছাত্রদলের সভাপতি মোঃ মোস্তফা কামাল সোহেল, সাধারন সম্পাদক আরজু আহমেদ ফুটন,৪নং ওয়ার্ড (শাহতলী )বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম খান ,সাধারণ সম্পাদক আব্দুল আজিজ মিজি,যুবদলের নেতা মজিব কারী ,ছাত্রদলের নেতা মো:শওকত কারী সহ জেলা-উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

একই রকম খবর

Leave a Comment