মুক্তিযুদ্ধের বিজয় মেলায় মুক্তিযুদ্ধ বিষয়ক স্মৃতিচারণ

স্টাফ রিপোর্টারঃ চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলার আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন সময়ের বিভীষিকাময় দিনগুলোর স্মৃতিগাথা ঘটনা প্রবাহ নিয়ে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠানে

প্রধান অতিথির বক্তব্যে স্কয়াড্রন লিডার ফ্লাইট লেফটেন্যান্ট (অবঃ) কাজী মফিজুল ইসলাম বলেন,আমরা কারো কাছে মাথা নত করার জন্য দেশ স্বাধীন করিনি, মাথা উঁচু করে বাঁচার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা দেশ স্বাধীন করেছি।

দেশে একজন মুক্তিযোদ্ধা জীবিত থাকতে স্বাধীনতা বিরোধী কোন অপশক্তি মাথাচাড়া দিতে সাহস পাবেনা। ১৯৭১ সালে মাতৃভূমি হানাদার মুক্ত করতে আমরা নিজেদের জীবন উৎসর্গ করে দেশ স্বাধীন করেছি, আমরা নিজেদের স্বার্থের জন্য মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করিনি, দেশের মানুষকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করতে, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন করেছি।

তিনি আরো বলেন, আমি পাকিস্তান বিমান বাহিনীর একজন অফিসার ছিলাম, ৭ই মাচ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ আমাকে স্বাধীনতা যুদ্ধে অংশ নিতে সাহস এবং শক্তি যুগিয়েছে। যুদ্ধচলাকালীন অনেক সহযোদ্ধাকে চোখের সামনে শহীদ হতে দেখেছি তবুও পিছু হটিনি। দেশ স্বাধীন হয়েছে কিন্তু স্বাধীনতা বিরোধী দোষরা এখনো সক্রিয়।

তাদেরকে নির্মূলে দেশের মানুষকে ঐক্যবদ্ধ থাকতে হবে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার স্বাধীনতার চেতনায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। চলমান এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব।

গতকাল ১৭ ডিসেম্বর শনিবার সন্ধ্যায় মুক্তিযুদ্ধের বিজয় মেলার বঙ্গবন্ধু মঞ্চে স্মৃতিচারণ পরিষদের ব্যবস্থাপনায় সৃতিচারণ অনুষ্ঠানে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মহসিন পাঠান এর সভাপতিত্বে ও

সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার মুক্তিযোদ্ধা ছানাউল্লাহ মিয়ার পরিচালনায় এছাড়া বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার মুক্তিযোদ্ধা এয়াকুব আলী মাস্টার, বীর মুক্তিযোদ্ধা শামছুল হক প্রমুখ।

একই রকম খবর