মুক্তিযোদ্ধাদের সঠিক মর্যাদায় পুনঃপ্রতিষ্ঠিত করতে হবে : সচিব মো. নূরুল আমিন

এসএম ইকবাল /মামুন হোসাইন ঃ পরিকল্পনা মন্ত্রণালয়ের সদ্য (পিআরএল) সিনিয়র সচিব, ফরিদগঞ্জ কৃতি সন্তান মো. নূরুল আমিনের ব্যক্তিগত উদ্যোগে ও অর্থায়নে ১৪ জন শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরন করেছেন।

৩১ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে উপজেলার ৪ নং সুবিদপুর পশ্চিম ইউনিয়নের আইটপাড়া গ্রামে আলম খান সৃতি পাঠাগার মিলনায়তনে উক্ত উপহার সামগ্রী বিতরন করা হয় ।

উপহার সামগ্রী বিতরন কালে (পিআরএল) সচিব মো. নূরুল আমিন বলেন, ‘আমি অন্ততপক্ষে মুক্তিযোদ্ধাদের মহান আত্মত্যাগ ভুলতে পারি না। আমি তাদের জন্য যা কিছু করার করবো। আল্লাহ যেন আমাকে সেই তৌফিক দান করেন।

তিনি আরো বলেন, ৯ মাসের রক্তক্ষয়ী সশস্ত্র সংগ্রামের পথ বেয়ে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসাবে পরিচিত লাভ করেছে। নিজের জীবনকে তুচ্ছজ্ঞান করে মুক্তিযুদ্ধে অনন্য অবদান রেখে মুক্তিযোদ্ধারা আমাদেরকে একটি দেশ ও একটি লাল-সবুজ পতাকা উপহার দিয়েছেন। এ জন্য জাতির বীর সন্তান মুক্তিযোদ্ধাদের সঠিক মর্যাদায় পুনঃপ্রতিষ্ঠিত করতে এবং তাঁদের সর্বোচ্চ স্বীকৃতি দিতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এসময় তিনি বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারদের পাশে থাকার আশ্বাস দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শিউলি হরি।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রাক্তন শিক্ষক মো. সামছুল হক, উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক আবু হাছনাত নয়ন পাটওয়ারী, ৪ নং সুবিদপুর ইউনিয়ন আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী এস. এম জসিম উদ্দিন আনসারী মিন্টু।

এ সময় উপস্থিত ছিলেন, শোল্লা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আরিফুর রহমান, সোনালী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস. এম মিজানুর রহমান, সমাজ সেবক মো. শাহ আলম গাজী, সমাজ সেবক আবদুল জলিল ঢালী প্রমূখ।

একই রকম খবর