মুন্সিরহাট উবির প্রধান শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার : মতলব দক্ষিণ উপজেলার মুন্সিরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতিসহ সদস্যবৃন্দ এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোটা অংকের অর্থের বিনিময়ে নিয়োগ দিয়েছে বলে অভিযোগ করেছেন এক প্রার্থী।

প্রধান শিক্ষক নিয়োগে বিভিন্ন অনিয়ম এবং ইন্টারভিউ কার্ড প্রেরন না করায় বোয়ালিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর গত ২৫ নভেম্বর লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগে জানা যায় মুন্সিরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি গত ২২ সেপ্টেম্বর জাতীয় একটি দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়।

বিজ্ঞপ্তি মোতাবেক তিনি (মো. মিজানুর রহমান) ২ হাজার টাকার ব্যাংক ড্রাফ্টসহ অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাখাওয়াত উল্ল্যাহর নিকট আবেদনপত্র দাখিল করেন। সরকারী বিধি মোতাবেক প্রত্যেক আবেদনকারীদেরকে ইন্টারভিউ কার্ড প্রদান অথবা মোবাইল ফোনের মাধ্যমে পরীক্ষার সময়সূচি জানানোর নিয়ম থাকলেও তিনি নিজেই প্রার্থী হওয়ায় যোগ্য প্রার্থীদেরকে না জানিয়ে গোপনীয়ভাবে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাখাওয়াত উল্ল্যাহ নিয়োগ পরীক্ষা সম্পন্ন করেন।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. শাখাওয়াত উল্ল্যাহর সাথে একাধিকবার যোগাযোগ করেও পাওয়া যায়নি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুর রহিম খান বলেন, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

একই রকম খবর

Leave a Comment