শাহতলী কামিল মাদরাসার প্রবীণ মুহাদ্দিস মাও. আব্দুল হাই’র দাফন সম্পন্ন

এম.এ.শাকুর : চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার সাবেক মুহাদ্দিস হাজারো শিক্ষকের শিক্ষক আলহাজ্ব মাওলানা আব্দুল হাই এর জানাযা শনিবার (২২ ডিসেম্বর) সকাল ৮ টার ৮নং বাগাদি ইউনিয়নের ১নং ওয়ার্ডস্থ ঐতিহ্যবাহী মমিনপুর হাফেজিয়া মাদরাসা ময়দানে অনুষ্ঠিত হয়েছে।

জানাযার পূর্বে বক্তব্য রাখেন মমিনপুর মাদরাসার মুহতামিম আলহাজ্ব হাফেজ মাওলানা মোহাম্মদ খালেদ, ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন, মরহুমের ছোটভাই মাওলানা রুহুল আমিন, নাতিন জামাই অধ্যক্ষ মাওলানা এটিএম মোস্তফা হামিদী, নাতি হাফেজ মাওলানা মাহমুদুল হাসান চাঁদপুরী, ভাতিজা মাওলানা জাকারিয়া, মরহুমের ছাত্র মাওলানা মিজানুর রহমান, হাফেজ মাওলানা এমদাদুল্লাহ, মোঃ মাসুদ খান প্রমুখ।

এসময় মরহুমের ছাত্র,  এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও দেশ বরেণ্য ওলামায়েকেরামগণ উপস্থিত ছিলেন।

জানাযার  ইমামতি করেন উনার তৃতীয় জামাতা মাওলানা ফরিদ আহমদ।  জানাজায় হাজারো মুসুল্লির ঢল নামে। জানাজা শেষে প্রবীণ এ মুহাদ্দিসকে ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান মমিনপুর হাফেজিয়া মাদরাসা কবরস্থানে দাফন করা হয়।

প্রসঙ্গত,  চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার সাবেক মুহাদ্দিস হাজারো শিক্ষকের শিক্ষক আলহাজ্ব হযরত মাওলানা আব্দুল হাই শুক্রবার (২১ ডিসেম্বর ) বিকাল ৪ টায় ইন্তেকাল করেন (ইন্না……. রাজিউন)।

মৃত্যুকালে উনার বয়স হয়েছিলো ৯৫ বছর। তিনি দীর্ঘদিন যাবৎ শারিরিক নানা দুরারোগ্য রোগে আক্রান্ত ছিলেন। তিনি ১ছেলে, ৪ মেয়ে ও ৪ জামাতাসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। উনার রেখে যাওয়া পরিবারের মধ্য ছেলে ও মেয়ের জামাতা সহকারে সকলেই আলেম এবং নাতি নাতনী দের মধ্যে ১১জনই হাফেজে কুরআন।

এদিকে মাওলানা আব্দুল হাই এর মৃত্যুতে শাহতলী কামিল মাদরাসার পক্ষে গভীর শোক প্রকাশ করেন দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং শাহতলী কামিল মাদ্রাসার গভর্নিং বডির সহ-সভাপতি সোহেল রুশদী ও মাদরাসার অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন।

প্রবীণ এই মুহাদ্দিসের মৃত্যুতে শাহতলী, হামানকর্দি ও মমিনপুর এলাকায় গভীর শোকের ছায়া ও চরম স্তব্ধতা বিরাজ করছে।

একই রকম খবর

Leave a Comment