মেঘনায় যৌথ অভিযানে বিপুল পরিমান কারেন্টজাল জব্দ

চাঁদপুর খবর রির্পোট : চাঁদপুরের নদী এলাকায় নৌ বাহিনী ও নৌ থানা পুলিশের যৌথ অভিযানে প্রায় ১৪ লাখ টাকার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। পরে জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

রোববার (৩ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত সদর উপজেলার লগ্মিচর, মিনি কক্সবাজার, চাঁদপুর মোহনা এলাকায় অভিযান পরিচালনা করেন টাস্কফোর্স। পরে বড় স্টেশন মোলহেডের নদীর পাড়ে জালগুলো এনে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

অভিযানে নৌ বাহিনীর চিফ পেটি অফিসার নিজাম উদ্দিনের নেতৃত্বে নির্বাহী অফিসার লে. রাফায়েল মনোয়ার, কমান্ডিং অফিসার মোঃ দেলওয়ার হোসেনসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

মৎস্য অফিসার হিসেবে শাহারাস্তির মৎস্য সম্প্রসারণ অফিসার মোঃ ফারুক আহমেদ উপস্থিত ছিলেন। এছাড়া চাঁদপুর নৌ থানা পুলিশের এসআই বাবুল বালার নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

নৌবাহিনীর চিফ পেটি অফিসার নিজাম উদ্দিন জানান, সদর উপজেলার লগ্মিচর, মিনি কক্সবাজার, চাঁদপুর মোহনা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। নদীতে অসাধু জেলেদের ফেলে রাখা প্রায় ২০ হাজার মিটার কারেন্ট জাল তুলে আগুনে বিনষ্ট করা হয়। জব্দকৃত জালের আনুমানিক মূল্য ৮ লক্ষাধিক টাকা।

চাঁদপুর নৌ থানার উপ-পরিদর্শক (এসআই) বাবুল বালা জানান, অভয়াশ্রম এরাকায় অভিযান করে অসাধু জেলেদের ফেলে রাখা প্রায় ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে আগুনে বিনষ্ট করা হয়। জালের আনুমানিক মূল্য ৬ লক্ষাধিক টাকা। নৌ পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

 

একই রকম খবর