মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ফরিদগঞ্জের ফারহানা হক উষা

মামুন হোসাইনঃ ২০২১-২২ সালের মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ফরিদগঞ্জের ফারহানা হক উষা । মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে প্রকাশিত ফলাফলে এমন তথ্য জানা গেছে। উষা পাবনা সরকারি মেডিকেল কলেজে সিলেক্টেড হয়েছেন।

ফরিদগঞ্জের মুক্তিযুদ্ধের সংগঠক ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মরহুম আমিনুল হক মাস্টার তৃতীয় পুত্রের ঘরের নাতনী। পিতা মঈনুল হক ফারুক একজন প্রবাসী, মাতা মোরশেদা বেগম একজন গৃহিনী ।উষার জন্ম ২০০৩ সালের ৩ সেপ্টেম্বর, ফরিদগঞ্জ সাফুয়া গ্রামে মুসলিম পরিবারে ।

ফারহানা হক উষা পঞ্চম শ্রেণির সমাপনি পরীক্ষা ও জেএসসি পরীক্ষায় এ প্লাস পেয়েছে। তিনি ফরিদগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় স্কুল থেকে ২০১৯ সালে এসএসসি এবং গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত কলেজ থেকে ২০২১ সালে এইচএসসি সম্পন্ন করেন। অতীতের ধারাবাহিকতায় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায়ও মেধার স্বাক্ষর রাখেন তিনি। গুরুত্বপূর্ণ এই দুই পরীক্ষাতে গোল্ডেন জিপিএ-৫ পান তিনি।

দুপুরে ফলাফল প্রকাশের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, আমার এই অবস্থানে আসার পেছনে আমার আব্বু-আম্মুর সীমাহীন ভূমিকা রয়েছে।

মা, বাবার প্রত্যাশা পূরণের লক্ষ্যেই ডাক্তারি পড়ায় মনোযোগী হওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘ডাক্তার হওয়ার বিষয়ে ছোটবেলা থেকে আমার স্বপ্ন ছিল। ভবিষ্যৎ পরিকল্পনার জানতে চাইলে তিনি বলেন, ‘প্রথম চাওয়া হলো, একজন ভালো ডাক্তার হওয়া। সেই সঙ্গে একজন ভালো মানুষ হওয়া, যাতে মানুষের সেবা করতে পারি। কারণ চিকিৎসা সেবা মূলক পেশা।

একই রকম খবর