মৈশাদীতে শিক্ষার্থীদের হাতে গাছের চারা তুলে দিল শুভসংঘ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়নে সেরা বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের হাতে গাছের চারা তুলে দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। আর গাছের চারা হাতে পেয়ে, নেচে গেয়ে বাড়ি ফেরে শত শিশু শিক্ষার্থী।

শুধু তাই নয়, পরম মমতায় নিজ হাতে বাড়ির আঙিনায় এসব চারা রোপণও করে তারা। শনিবার চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক আনন্দঘন পরিবেশে এই চারা বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সমাজসেবক ও মৈশাদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান পাটোয়ারী মানিক। এ উপলক্ষে গাছের চারা রোপণের গুরুত্ব তুলে ধরে এক আলোচনাসভায় সভাপতিত্ব করেন শুভসংঘ চাঁদপুর জেলা কমিটির সভাপতি মাহমুদ হাসান খান। বক্তব্য রাখেন কালের কণ্ঠ প্রতিনিধি ফারুক আহম্মদ, শুভসংঘের সহভাপতি সাখাওয়াত ইমন, মৈশাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরঞ্জিত কর, উত্তর মৈশাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাবউদ্দিন পাটোয়ারী, শাহতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জন কুমার দত্ত, উত্তর-পশ্চিম মৈশাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহার ভানু, সমাজসেবক বাচ্চু বেপারী, মৈশাদী ইউনিয়ন যুবলীগের আহবায়ক আজাদ খান, মৈশাদী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃতারেক খান।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন শুভসংঘ চাঁদপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক ভিভিয়ান ঘোষ। আলোচনা সভায় বক্তারা বলেন, পরিবেশরক্ষায় এবং মানুষের জীবনের জন্য গাছের বিকল্প নেই। তাই নতুন করে গাছ রোপণের মধ্য দিয়ে সবুজ বাংলাদেশ গড়ব। এই প্রত্যয় হোক আজকের অঙ্গীকার।

একই রকম খবর