মৈশাদী ইউনিয়নে ইমামদের মাঝে প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা প্রদান

মো: রানা সরকার: মহামারি করোনা ভাইরাসের সংক্রমন পরিস্থিতিতে আর্থিক অস্বচ্ছলতা দূরীকরনে মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তায় চাঁদপুর ইসলামী ফাউন্ডেশনের মাধ্যমে ও ৬নং মৈশাদী ইউনিয়ন পরিষদের ব্যবস্থাপনায় মৈশাদী ইউনিয়নের মসজিদের ইমামদের মাঝে নগদ অর্থ বিতরন করা হয়েছে।

গতকাল ৩০মে (শনিবার) সকাল ১১টায় পরিষদের সম্মেলন কক্ষে মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চাঁদপুর জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামন মানিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ খলিলুর রহমান।

তিনি তার বক্তব্যে বলেন, আমার দেখা একটি সুন্দর ও সু-শৃঙ্খল পরিষদ মৈশাদী। চেয়ারম্যান সাহেব সকলের সাথে সমন্বয় করে ইমামদের প্রধানমন্ত্রীর সহায়তার যে তালিকা করেছেন, তা খুবই ভালো। মাননীয় প্রধানমন্ত্রী করোনার কারনে মসজিদের ইমামদের এ অার্থিক সহায়তা প্রদান করেছেন। আমরা এ ইউনিয়নে চেয়ারম্যান সাহেবের সার্বিক ব্যবস্থাপনায় ২৯জন টি মসজিদের ইমামদের মাঝে এ অর্থ পৌছে দিয়েছি। আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মুখে মাস্ক ব্যবহার করতে হবে নিজেদের নিরাপদ রাখতে।

তিনি ইমামদের উদ্দেশ্যে বলেন, আপনারা ইসলামি ফাউন্ডেশনের প্রজ্ঞাপন আদেশ, সরকারি সিদ্ধান্ত মুসল্লীদের জানাবেন। স্বাস্থ্যবিধি মেনে মসজিদে আপনারা নামাজ পড়াবেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, মৈশাদী ইউনিয়নের চেয়ারম্যান ও চাঁদপুর জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিক। তিনি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা ইমামদের মাঝে চাঁদপুর ইসলামি ফাউন্ডেশনের মাধ্যমে বিতরণ করা হয়েছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমাদের ইউনিয়নে ৩০টি পাঞ্জেখানা মসজিদ ও ১৩টি জুমা মসজিদ রয়েছে। মোট মসজিদ ৪৩টি। এর মধ্যে ২৯টি মসজিদের ইমাম ও মুয়াজ্জেনরা মাননীয় প্রধানমন্ত্রীর অার্থিক সহায়তা পাচ্ছে। ভবিষ্যতে যদি সবগুলো মসজিদ অন্তভুক্ত করা যায় তাহলে ভালো হবে।

তিনি বলেন, মরনব্যধি করোনা ভাইরাস থেকে নিজেদের রক্ষা করার জন্য আমাদের সচেতন হতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে হবে।

এ সময় অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের সদস্য মোঃ নুরুল ইসলাম পাটওয়ারী, মৈশাদী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ লিটন সরকার, সাধারন সম্পাদক মোঃ শাহালম মিয়াজীসহ অন্যাস্য অতিথিবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, চাঁদপুর জেলা ইসলামী ফাউন্ডেশনের সুপারভাইজার শামছুদ্দিন, চাঁদপুর সদর উপজেলা ইসলামী ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার বিল্লাল হোসেন, ৬নং মৈশাদী ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোঃ আজাদ খান, মৈশাদী ইউনিয় ছাত্রলীগের সভাপতি মোঃ তারেক খানসহ ইউনিয়নের বিভিন্ন মসজিদের ইমাম ও মুযাজ্জেনগন।

অনুষ্ঠানে মৈশাদী ইউনিয়নের ২৯টি মসজিদের ইমামদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর আর্থিক সহযোগিতার প্রত্যেককে নগদ ৫হাজার টাকা করে প্রদান করেন চাঁদপুর ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মো: খলিলুর রহমান, মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চাঁদপুর জেলার শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মানিকঅন্যান্যরা।

অনুষ্ঠানে শেষে মহামারি করোনা ভাইরাসের সংক্রমন থেকে দেশকে ও দেশের মানুষকে পরিত্রানের জন্য দোয়ার অায়োজন করা হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।

একই রকম খবর