চাঁদপুরে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে পুলিশি বাঁধা

স্টাফ রিপোর্টার : চাঁদপুরে পুলিশি বাঁধার মুখেই শনিবার (২৭ অক্টোবর) বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুরে জেলা যুবদলের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সকাল সাড়ে ১০টায় জেলা বিএনপির কার্যালয়ে আলোচনা সভা শেষে যুবদলের বিপুল সংখ্যক নেতাকর্মী র‌্যালি বের করার জন্য প্রস্তুতি গ্রহণ করে। ব্যানার আর বেলুনে সজ্জিত র‌্যালিটি দলীয় কার্যালের কয়ের গজ দূরত্বে চাঁদপুর মডেল থানা পুলিশের বাঁধার মুখে পরে। এক পর্যায়ে র‌্যালিটি সেখানেই শেষ করে দেওয়া হয়।

এর আগে সকাল ৯টা থেকে চাঁদপুর সদর, পৌর এবং বিভিন্ন ওয়ার্ড থেকে বিপুল সংখক নেতাকর্মী সমবেত ভাবে দলীয় কার্যালয়ের সমাবেশস্থলে যোগ দেয়।
সভার শুরুতেই কোরআন তেলোয়াত করেন জেলা যুবদলের ধর্ম বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম।

জেলা যুবদলের সভাপতি মোফাজ্জল হোসেন চান্দুর সভাপ্রতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল আমিন খান আকাশের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা যুবদলের সহ সভাপতি মানিকুর রহমান মানিক, সদর উপজেলা যুবদলের আহ্ববায়ক আক্তার হোসেন সাগর, পৌর যুবদলের আহবায়ক শাহানুর বেপারী শানু, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, সহ সভাপতি সরোয়ার হোসেন গাজী, শামিম জমাদার, সহ সাধারন সম্পাদক নজরুল ইসলাম খান, মান্নান খান কাজল, সহ সাংগঠনিক সম্পাদক রাজ্জাক হাওলাদার প্রমুখ।

বক্তারা বলেন, ‘অবৈধভাবে ক্ষমাতায় থেকে আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বললেও অন্তরে তারা একদলীয় বাকশালী চেতনা লালন করে। তারা আবারও একটি পাতানো নির্বাচন করার নীলনকশা করছে। আর এজন্যে আওয়ামী লীগ সরকার জাতীয়তাবাদী শক্তির ওপর নানান ভাবে আঘাত করেছে।’

বক্তারা আরো বলেন, ‘সরকার পুলিশকে ব্যবহার করে যুবদলসহ বিএনপির নেতাকর্মীদের গুম, খুন আর মামলা দিয়ে হয়রাণি করছে। গত ৯ বছরে বিএনপি সকল সহযোগী সংগঠনের মতো যুবদলের বহু নেতাকর্মীকে গ্রেফতার কর কারাবন্দি করেছে। এভাবে মামলা ও গ্রেফতার দিয়ে কখনোই অবৈধভাবে ক্ষমাতায় টিকে থাকা যাবে না। আন্দোলনের মাধ্যমেই বেগম খালেদা জিয়াকে মুক্ত করার অবৈধ সরকারের পতন করা হবে।’

একই রকম খবর

Leave a Comment