শাহতলী যোবাইদা বালক সপ্রাবিতে পুরস্কার বিতরণ

মো: রানা সরকার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ২৯নং উত্তর শাহ্তলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

(১৫অক্টোবর) সোমবার সকাল ১১টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান শিশুদের জন্য একটি গুরুত্বপুর্ন বিষয়। শরীর ও মন সুস্থ রাখতে হলে নিয়মিত খেলাধূলা ও শরীরচর্চা করতে হবে। এতে মন ও মেধার বিকাশ ঘটে। পড়া-লেখার পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠান প্রয়োজন। তাই সকল শিক্ষার্থীকে পড়াশুনার পাশাপাশি খেলাধূলা ও শরীরচর্চা করতে হবে।

তিনি আরো বলেন, এ বিদ্যালয়ে পড়ালেখার মান অনেক ভালো। বিদ্যালয়ের অনেক দক্ষ ও মেধাবী শিক্ষক রয়েছে । এ বিদ্যালয় সবসময় ভালো ফলাফল করে আসছে। তাই ভালো ফলাফল অর্জন করার জন্য সকল শিক্ষকরা শিক্ষার্থীদের পড়ালেখার মনিটরিং করতে হবে। ঝরেপড়া শিক্ষার্থীদের খোজখবর নিয়ে বিদ্যালয়মুর্খী করতে হবে। প্রধান শিক্ষকের দক্ষ নেতৃত্বে এ বিদ্যালয় শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। এ বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন হয়েছে।

তিনি বলেন, শিক্ষার্থীরা কেন বিদ্যালয়ে আসে না সে ব্যাপারে প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকবৃন্দ খোঁজ করতে হবে। এ এলাকা শিক্ষার দিক দিয়ে অনেক এগিয়ে। শিক্ষা অফিসের সাথে সমন্বয় করে কাজ করতে হবে। এ বিদ্যালয়ে আপনার নেতৃত্বে অন্যান্য শিক্ষকবৃন্দসহ একটি ভালো ফলাফল উপহার দিবেন। সবার সাথে সমন্বয় করে কাজ করতে হবে। অভিভাবকদের সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। সর্বোপরি ভালো রেজাল্ট করতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক সফল পাররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা. দীপু মনি আমাদের এলাকায় শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি আমাদের জিলানী চিশতী কলেজে একটি ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন করে দিয়েছেন। উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ে একটি নতুন ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন অনুমোদন দিয়েছেন। আশা রাখি কিছুদিনের মধ্যে কাজ শুরু হয়ে যাবে। এমপি মহোদয় চাঁদপুর ও হাইমচরে ব্যাপক উন্নয়নের করেছেন । তাই এ অনুষ্ঠান থেকে চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা. দীপু মনি মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

এ সময় অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হুমায়ুন কবির তালুকদার, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি ও জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারি শিক্ষিকা ফাহিমা জাহান, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার, পাইকদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন, দক্ষিন পাইকদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, বিদ্যালয় ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য ও ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো: আবুল কাসেম ক্বারী।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: সফিক কারী, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শামীমা সুলতানা, সহকারি শিক্ষিকা শাহিনা আক্তার, সহকারি শিক্ষিকা নাজিয়া মাহাবুব, সহকারি শিক্ষিকা তানজিনা খানম অনুষ্ঠানে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী মো: সজিদ চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ।

একই রকম খবর

Leave a Comment