রাত ৮টার পর পৌর নিউমার্কেটের আশা ক্লথ ষ্টোর খোলা রাখছে !

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরের কালীবাড়ী মন্দির সংলগ্ন পৌর নিউ মার্কেটের আশা ক্লথ স্টোরসহ বেশ কয়েকটি ব্যবসায়ী প্রতিষ্ঠান সরকারের নির্দেশনা অমান্য করে রাত ৮টার পরে ও ব্যবসা পরিচালনা করে আসছে।

এতে করে পাশ্ববর্তী অন্যান্য ব্যবসায়ীদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছি।

জানাযায় সরকারের নির্দেশনা অনুযায়ী রাত ৮ টার পর বন্ধ থাকবে দোকান,মার্কেট,সপিংমল,পেট্রলপাম্পসহ জরুরী সেবা মুলক প্রতিষ্ঠান। জ্বালানী সাশ্রয়ের জন্য সরকার সম্প্রতি এ সিদ্ধান্ত নিয়েছে। যারা এ সিদ্ধান্ত অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানানো হয়েছে।
অথচ কিছু অসাধু ব্যবসায়ী অতি মুনাফার লোভে সরকারের এ নির্দেশনা অমান্য করে তাদের ব্যবসা প্রতিষ্ঠান রাত ১০-১১টা পর্যন্ত খোলা রাখছে।

খোজ নিয়ে জানাজায় চাঁদপুর শহরের কালীবাড়ী মন্দির সংলগ্ন পৌর নিউ মার্কেটের আশা ক্লথ স্টোরটি প্রতিনিয়ত অতি মুনাফার লোভে সরকারে এ নির্দেশনা অমান্য করে রাত ১০ পরেও খোলা রাকছে।

তারা মার্কেট ব্যবসায়ী নেতৃবৃন্দের নির্দেশনা ও মানছেন না। এ বিষয়ে ঐ মার্কেটের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সাথে আলাপ কালে তারা জানান,আমরা এই দোকানের সত্ত্বাধিকারী প্রদীপ কে বেশ কয়েকবার সরকারের নির্দেশনা অনুযায়ী রাত ৮ মধ্যে তার দোকান বন্ধ করতে বলি কিন্তু তিনি তা উপেক্ষা করে দোকান প্রতিনিয়তই খোলা রাকছেন।

আমাদের এই মার্কেটে প্রায় ৫০ টির অধিক দোকান রয়েছে প্রত্যেকেই নিয়মানুযায়ী রাত ৮ মধ্যেই তাদের নিজ নিজ দোকান বন্ধ করে দেয়।তারা আরো বলেন তার জন্য আমাদের এই মার্কেটের সুনাম খুন্য হউক তা আমরা চাই না।

কিন্তু তিনি আমাদের কথার কোন প্রকার মুল্যায়নই করছে না। এ ব্যাপারে আশা ক্লথ স্টোরের মালিক প্রদীপের বক্তব্য নিতে গেলে তাকে দোকানে পাওয়া যায়নি,তখন মুঠোফোনে আলাপকালে তিনি পরে কথা বলবেন বলে জানান। অন্যান্য ব্যাবসায়ীদের দাবি তারা যেমন সরকারের নির্দেশনা মেনে সঠিক সময়ে তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করছে।

সকলেই যেন এই নির্দেশনা মেনে চলে,তানা হলে সংস্লিস্ট কতৃপক্ষের কাছে তাদের দাবী এদের বিরুদ্ধে যেন আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হউক।

একই রকম খবর