রামপুরে রিপন গংদের ভুমি থেকে জোর পূর্বক গাছ কাটার অভিযোগ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আলগী পাঁচগাও এলাকার মিজি বাড়ীর রিপন মিজিদের পৈত্রিক সম্পত্তির উপর থাকা বেশ কিছু গাছ কেটে নিয়ে যাওয়ার অভিযোগ উঠে একই এলাকার আব্দুল হাই গংদের বিরুদ্ধে।

অভিযোগ কারি সালাম মিজির পুত্র মোঃমোতালেব (রিপন) মিজি জানান,আমার পৈত্রিক সম্পত্তির উপর থাকা বেশ কিছু গাছ জোর পূর্বক কেটে নিয়ে যায় একই এলাকার মৃতঃইয়াকুব আলীর পুত্র আব্দঁল হাই। তিনি জানান, একই ভুমিতে আব্দুল হাই জমি পাবে দাবি করে কয়েক দিন পূর্বে জোর করে বাউন্ডারি নির্মান করতে গেলে আমরা সেখানে বাধা সৃষ্টি করলে তা বন্ধ রাখে। কিন্তু তাতেও তারা খ্যান্ত হয়নি,তারা সোমবার সকালে বেশ কিছু সন্ত্রাসী প্রকৃতির লোকজন নিয়ে সেই ভুমিতে থাকা বেশ কিছু গাছ জোর পূর্বক কেটে নিয়ে যায়। আমি বাধা দিতে গেলে তারা আমাকে প্রাননাশের হুমকি দেয়।

এবিষয়ে রিপন মিজি আরো জানান,আব্দুর হাই গংরা রামপুর মৌজার বিএস ৫২৫ দাগে দেলোয়ার হোসেন গংদের থেকে ৬ শতক ভুমি ক্রয় সূত্রে মালিক হয়।কিন্তু খোজ নিয়ে জানাজায় তারা সেই দাগে ৬ শতক ভুমি পুরো মালিক নয়।কিন্তু আব্দুল হাই গংরা তা মানতে রাজি নয়।তাই তারা জোর করে আমাদের ভুমির উপর দখল নিতে চায়।

এ বিষয়ে অত্র ইউনিয়ন পরিষদে একটি সালিশ চলমান রহিয়াছে। সেই সালিশ চলমান থাকা অবস্থায় তারা জোর পূর্বক আমাদের ভুমি থেকে বেশ কিছু গাছ জোর করে কেটে নিয়ে যায়। তাই বিষয়টি বিবেচনা করে সু-বিচারের লক্ষে সংশ্লিষ্ট কতৃপক্ষের সুদৃষ্ট কামনা করছি যাতে দ্রুত এ বিষয়টি তদন্ত সাপেক্ষ সুরাহার জন্য ব্যবস্থা গ্রহন করা হয়।

 

একই রকম খবর