লাইসেন্সবিহীন মহামায়া আয়ান কেবল নেটওয়ার্ককে জরিমানা

চাঁদপুর খবর রির্পোট : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহামায়া বাজারে কেবল টিভি নেটওয়ার্ক আইনে গতকাল বুধবার (১৬ সেপ্টেম্বর ) মোবাইল কোট পরিচালনা করা হয় ।

এ সময় মোবাইল কোট ইউনিয়ন যুবলীগের আহবায়ক ফারুক বেপারীর মালিকানাধীন লাইসেন্সবিহীন ভূয়া আয়ান কেবল নেটওয়ার্ককে বর্নিত আইনে ১০,০০০/= (দশ হাজার )টাকা জরিমানা আদায় করা হয়। মোবাইল কোট পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো মেহেদী হাসান মানিক । সহযোগিতায় ছিলেন জেলা পুলিশ ও পেশকারবৃন্দ ।

জানা গেছে, যদি নিধারিত সময়ের মধ্যে মহামায়া আয়ান কেবল নেটওয়ার্ককে বিটিভির লাইসেন্স করতে ব্যথ হয়, তাহলে তার প্রতিষ্ঠানকে সিলগালা করা হবে বলে মোবাইল কোট সূত্র নিশ্চিত করেছে ।তবে লাইনেন্স না পাওয়া পযন্ত ক্যাবলের কোন কাযক্রম পরিচালনা করতে পারবে না বলেও মোবাইল কোট জানিয়েছে ।

অভিযোগ রয়েছে ,দীঘদিন যাবত ইউনিয়ন যুবলীগের আহবায়ক ফারুক বেপারী দল ও পেশীশক্তি ব্যবহার করে লাইসেন্সবিহীন মহামায়া আয়ান কেবল নেটওয়ার্ক পরিচালনা করে আসছে । তার সাথে জড়িত রয়েছে তার ভাই হারুন বেপারী,ভাতিজা কামরুল ,ভাগিনা এমরান,সজিব ও স্টাফ ফারুক খান । বিটিভির লাইনেন্স না থাকায় সরকার বছরের পর বছর রাজস্ব থেকে বন্চিত হয়েছে ।এ ছাড়াও জোর পৃবক এলাকায় ক্যাবল লাইন টানার চেষ্টা করে । যদিও মডেল থানা পুলিশ কয়েক দফা অভিযান করে তার ক্যাবল তার জব্দ করে ।

লাইসেন্সবিহীন আয়ান কেবল নেটওর্য়াকের ব্যাপারে দৈনিক চাঁদপুর খবর পত্রিকাসহ একাধিক স্থানীয় ও জাতয়ি পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে সম্প্রতি চাঁদপুর জেলা প্রশাসনের দৃষ্টি গোচর হয় ।সেই প্রেক্ষিতে এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোট পরিচালনা করা হলো ।

এ ব্যাপারে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো মেহেদী হাসান মানিক গতকাল বুধবার দৈনিক চাঁদপুর খবরকে জানান, মহামায়া বাজারে লাইসেন্সবিহীন আয়ান কেবল নেটওয়ার্ককে বর্নিত আইনে ১০হাজার টাকা জরিমানা আদায় করা হয়।তাদের বিটিভির কোন লাইসেন্স নেই । এমন অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করি । লাইসেন্স ছাড়া কোন ভাবেই ক্যাবল নেটওর্য়াক চালানো যাবে না । আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে ।

একই রকম খবর