শাহতলী কাদেরিয়া সপ্রাবিতে সমাপনী পরীক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান

মো: রানা সরকার: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে পঞ্চম শ্রেনির সমাপনী পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দোয়া, মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ৬ডিসেম্বর (মঙ্গলবার) বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, আজকের দিনটি তোমাদের জন্য অনেক গুরুত্বপূর্ন। এ বিদ্যালয়ে আগের থেকে অনেক শিক্ষার্থী ভর্তি বৃদ্ধি পেয়েছে।

এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সকল শিক্ষকদের নেতৃত্বে শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে। এ প্রতিষ্ঠানে যারা শিক্ষক তারা অনেক মেধাবী। শিক্ষার মান উন্নয়ন, ঝড়েপড়া রোধ করার জন্য শিক্ষকরা চেষ্টা করছে। আজকে তোমরা স্কুল ড্রেস পড়ে আসছো, তাই তোমাদের অভিনন্দন। যাদের ড্রেস নাই তাদের আমি আমার ব্যক্তিগত অর্থায়নে স্কুল ড্রেস দিবো। যাদের স্কুল ড্রেস নষ্ট হয়ে গেছে, আমি তাদেরও স্কুল ড্রেস দিব।

তিনি বলেন, এ বিদ্যালয় অবকাঠামোগত উন্নয়নের জন্য আমরা কাজ করছি। এর জন্য অনেকেই সহায়তা করছে। সরকার শিক্ষার উন্নয়নে কাজ করছে। তোমরা আগামী দিনের ভবিষ্যত। ভালোভাবে পড়ালেখা করে
ভালো মানুষ হতে হবে। এ বছর জিলানী স্কুল ও জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয় ভালো রেজাল্ট করছে। তোমরা সেখানে ভর্তি হবে। আমি আশাকরি এ বিদ্যালয়টি এ অঞ্চলে মডেল হবে। এ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম এটি আহমেদ হোসাইন রুশদী’র ছোট ছেলে আবুল হাশেম রুশদী ইন্তেকাল করেছেন। তার জন্য আমরা শোক প্রকাশ করছি।

৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: নজরুল ইসলাম মিজির পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম।

এসময় উপস্থিত ছিলেন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বার মো: সফিক কারী, ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য মো: মোস্তফা মিজি (ভান্ডারী), বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মোহসিনা আক্তার, সহকারি শিক্ষিকা তাহমিনা খানমসহ অন্যান্যরা।

অনুষ্ঠান শেষে দোয়া ও মিলাদ আয়োজন করা হয়। দোয়া মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার অপারেটর মাওলানা মামুন হোসাইন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষিকা সুমাইয়া আক্তার।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

 

একই রকম খবর