শাহতলী কামিল মাদরসায় ঈদ পরবর্তী শুভেচ্ছা মতবনিমিয়

মো: রানা সরকার: চাঁদপুর সদর উপজেলার শাহতলী কামিল মাদরাসার আয়োজনে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে শিক্ষকদের সাথে ঈদ পরবর্তী শুভেচ্ছা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ১৪ মে (শনিবার) মাদরাসা মিলণায়তনে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, এ মাদরাসাটি একটি শতবছরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এখান থেকে অনেক শিক্ষার্থী শিক্ষা অর্জন করে দেশের গুরুত্বপূর্ন দায়িত্ব রয়েছে। আপনাদের এ মাদরাসার সুনাম ধরে রাখতে হবে ভালো ফলাফলের মাধ্যমে। ভালো রেজাল্ট যেকোন প্রতিষ্ঠানের প্রান।

তিনি বলেন, এ মাদরাসায় দীর্ঘদিন অবকাঠামোগত সমস্যা ছিল। মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির সহযোগিতায় আমরা একটি ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন পেয়েছি। এখন আমাদের অবকাঠামোগত সমস্যা নেই। তাই আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

তিনি আরো বলেন, প্রতিষ্ঠানের স্বার্থে আমাদের ও গভর্নিং বডির যা করা দরকার তাই করব। কিন্তু আপনারা ভালো ফলাফল উপহার দিবেন। শিক্ষার্থীদের মাঝে সৃজনশীলতার বিকাশ ঘটাতে হবে। সামনে কামিল পরীক্ষা অনুষ্ঠিত হবে মাদরাসায়। পরীক্ষা চলাকালীন মাদরাসায় নিরাপত্তা বজায় রাখতে হবে। আমি নতুন এনটিআরসি থেকে অনুমোদনপ্রাপ্ত দু-জন শিক্ষিকাকে অভিনন্দন জানাই মাদরাসার পক্ষ থেকে। আপনারা এনটিআরসিএ এর মাধ্যমে নিয়োগ পেয়েছেন। ভালোভাবে পাঠদান করতে হবে। শিক্ষার্থীরা যাতে বুঝে, সেভাবেই তাদের বুঝাতে হবে। মাদরাসার শৃঙ্খলা সকলের বজায় রাখতে হবে।

এসময় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, মাদরাসা উপাধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়া, গভনির্ং বডির শিক্ষক প্রতিনিধি সহকারি অধ্যাপক মো: কামাল উদ্দিন, গভনির্ং বডির শিক্ষক প্রতিনিধি সিনিয়র মৌলভী মাওলানা মিজানুর রহমান।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা আখতার হোসাইন, ২য় মুহাদ্দিস মাওলানা আব্দুল মান্নান, সহকারি অধ্যাপক আরবী মাওলানা কামার হোসেন, সিনিয়র প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, সিনিয়র প্রভাষক মোহাম্মদুল্লা, আরবী প্রভাষক মাওলানা এ.এন.এম হেলাল উদ্দিন, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, সিনিয়র মৌলভী হফেজ মাওলানা জহিরুল হক, সহকারি শিক্ষক মাওলানা বাহাউদ্দিন, সহকারি শিক্ষক মো: হাবিবুর রহমান, সহকারি শিক্ষক বিএসসি মো: রুস্তম খান, সহকারি শিক্ষিকা ইংরেজী হালিমা আক্তার, সহকারি লাইব্রেরীয়ান মাওলানা আহসান উল্ল্যাহ, ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, সহকারি শিক্ষক হাফেজ জাহাঙ্গীর হোসেন, ইবতেদায়ী শিক্ষক মো: আহসান হাবীব, হিসাব রক্ষক মো: শরিফুর রহমান খান, অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর মো: রিয়াদ হোসেন, মো: শরীফ খানসহ অন্যান্যরা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, মাদরাসা অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

একই রকম খবর