শাহতলী কামিল মাদরাসার আলিম পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান

চাঁদপুর খবর রিপোর্ট : চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার আয়োজনে ২০২১ সালের আলিম পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৫ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১টায় মাদারাসার নব-নির্মিত একাডেমিক ভবনের হলরুমে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, আজকের দিনটি তোমাদের জন্য খুবই গুরুত্বপূর্ন। আলিম পাশ করে তোমরা এ মাদরাসাতেই ফাজিলে পড়শুনা করতে পারবে। দীর্ঘ শত বছর পর এ মাদরাসায় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি’র সহযোগিতায় এ ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনটি হয়েছে। এজন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপিকে। শিক্ষকরা ভালোভাবে পাঠদান করতে হবে। যাতে পরীক্ষায় ভালো রেজাল্ট করতে পারে। শিক্ষকদের কাজ হচ্ছে পাঠদান করা, গভর্নিং বডির কাজ হচ্ছে উন্নয়নমূলক কাজ করা। যার যে দায়িত্ব তা সঠিকভাবে পালন করতে হবে।

তিনি বলেন, আজকে অনুষ্ঠানটি সুন্দরভাবে করায় আমি শিক্ষকদের ধন্যবাদ জানাই। এ প্রতিষ্ঠানের অবকাঠামোগত সমস্যা খুবই প্রকট ছিল। তোমরা ভাগ্যবান তোমাদের এ নতুন ভবনে আজকের অনুষ্ঠানটি হচ্ছে। আমরা চাই ভালো রেজাল্ট। পাবলিক পরীক্ষায় ভালো রেজাল্ট করলে প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি পায়। এ মাদরাসার শিক্ষকরা অনেক মেধাবী ও কর্মঠ।

তিনি আরও বলেন, আমি ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপিকে। তাদের সুচিন্তিত মনোভাবের কারনে অটোপাস না দিয়ে পরীক্ষার আয়োজনে করেছে।

মাদরাসা ২য় মুহাদ্দিস মাওলানা আব্দুল মান্নানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী মো: মামুনুর রশিদ চৌধুরী, উপ-সহকারি প্রকৌশলী মো: মেহেদী হাসান, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, মাদরাসার নতুন ভবন নিমার্নের ঠিকাদার সুলতান।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শাহতলী কামিল মাদরাসা উপাধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়া, শিক্ষার্থীদের মধ্য বক্তব্য রাখেন, আলিম পরীক্ষার্থী মো: মোহিবুল্লাহ, মো: শরীফ হোসেন, মো: রাশেদ হোসেন, অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, কামিল প্রথম বর্ষের শিক্ষার্থী মো: তানভীর হোসেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাদারাসার প্রধান মুহাদ্দিস মাওলানা আখতার হোসাইন, সহকারি অধ্যাপক কামাল হোসাইন, আরবী প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, আরবী প্রভাষক মহিউদ্দিন, ইংরেজী প্রভাষক মোহাম্মদুল্লা, বাংলা প্রভাষক মো: বেলায়েত হোসেন মিজি, আরবী প্রভাষক মাওলানা এ.এন.এম হেলাল উদ্দিন, সহকারি মৌলভী হাফেজ জহিরুল হক, সিনিয়র মৌলভী মাওলানা মিজানুর রহমান, সহকারি শিক্ষক মাওলানা বাহাউদ্দিন, সহকারি শিক্ষক হাবিবুর রহমান, সহকারি লাইব্রেরীয়ান আহসান হাবীব, ইবতেদায়ী প্রধান শরীফ মো: মোস্তফা খান, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল হালিম গাজী, সহকারি শিক্ষক আহসান হাবীব, হিসাব রক্ষক মো: শরিফুর রহমান খানসহ অন্যান্যরা।
অনুষ্ঠানে আলিম পরীক্ষার্থীদের পক্ষ মাদরাসায় গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী’র হাতে উপহার তুলে আলিম পরীক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, শাহতলী কামিল মাদরাসার শিক্ষার্থী মো: মহিবুল্লাহ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।

সবশেষে শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির সহযোগিতায় মাদরাসার ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের কাজ পরির্দশন করেন, চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারি প্রকৌশলী মো: মামুনুর রশিদ চৌধুরী, উপ-সহকারি প্রকৌশলী মো: মেহেদী হাসানসহ অন্যান্যরা।

এ সময় উপস্থিত ছিলেন মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী , অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন ও ঠিকাদার সুলতান ।

একই রকম খবর