শাহতলী কামিল মাদরাসার গভর্নিং বডির সভা অনুষ্ঠিত

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর সদর উপজেলার শতবছরের ঐতিহ্যবাহী শাহতলী কামিল মাদরাসার নিয়মিত গভর্নিং বডির সভা অনুষ্ঠিত হয়েছে।

২৯ মার্চ (মঙ্গলবার) সকাল ১০টায় চাঁদপুর অতিরিক্ত জেলা প্রশাসকের কার্যালয়ে মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের পরিচালনায় সভাপতির বক্তব্য রাখেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও মাদরাসার গভর্নিং বডির নবাগত সভাপতি মোছাম্মৎ রাশেদা আক্তার।

মাদরাসা গভর্নিং বডির নবাগত সভাপতি ও চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোছাম্মৎ রাশেদা আক্তার তার বক্তব্যে বলেন, আপনারা মাদরাসা সুন্দরভাবে পরিচালনা করবেন। মাদরাসার সফলতা কামনা করছি। প্রতিটি কাজ স্বচ্ছতার মাধ্যমে করতে হবে। যেভাবে প্রতিষ্ঠানের মঙ্গল হয় সেভাবেই কাজ করতে হবে। শিক্ষার মান বৃদ্ধিতে গভর্নিং বডি, অভিভাবক ও শিক্ষকদেের সমন্বিতভাবে কাজ করতে হবে।

সভায় বক্তব্য রাখেন, মাদরাসা গভর্নিং বডির পুনরায় নির্বাচিত সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি বক্তব্যে বলেন, দীর্ঘ ১১৮ বছর পর এ মাদরাসায় মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি’র সহযোগিতায় ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। আমি ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপিকে। আমি আরো ধন্যবাদ জানাই চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরকে। সবাইকে মাদরাসার উন্নয়নে এগিয়ে আসতে হবে।

এসময় মাদারাসায় অর্নাস কোর্স খোলার বিষয়ে আলোচনা এবং আবেদন করার সিদ্ধান্ত গ্রহনসহ বিভিন্ন গুরুত্বপূর্ন সিদ্ধান্ত গ্রহন করা হয়।

সভায় অংশ নেন মাদরাসার গভর্নিং বডির প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব আবু তাহের খান, দাতা সদস্য হাফেজ জাকির হোসেন তপাদার, অভিভাবক সদস্য মো: মোশারফ হোসেন তালুকদার, শিক্ষক প্রতিনিধি সদস্য ও সহকারি অধ্যাপক মো: কামাল উদ্দিন, শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা মিজানুর রহমান, শিক্ষক প্রতিনিধি সদস্য মাওলানা আব্দুল হালিম গাজী, অভিভাবক সদস্য মো: আমির খান, অভিভাবক সদস্য মো: হানিফ খান ।

সভার শুরুতে মাদরাসার নবাগত গভর্নিং বডির সভাপতি ও চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোছাম্মৎ রাশেদা আক্তার ও পুনরায় নির্বাচিত গভর্নিং বডির সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীকে মাদরাসার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য ও মাদরাসার সিনিয়র মৌলভী মাওলানা মিজানুর রহমান।

 

একই রকম খবর