শাহমাহমুদপুরে অবৈধভাবে মাটি কাটায় ড্রেজার মেশিন ভেঙ্গে ধ্বংস

শওকত আলী : চাঁদপুরে জেলা প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে কৃষি জমি থেকে অবৈধভাবে মাটি কাটার অপরাধে একটি মিনি ড্রেজার ভেঙ্গে ধ্বংস করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

শনিবার (২ জুলাই) দুপুরের পর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের কুমাড়ডুগি আলুমুড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি মুহাম্মদ হেলাল চৌধুরী।

জানা যায়, কৃষ্ণপুর গ্রামের গাজীবাড়ির শাহজাহান গাজী নিজস্ব সম্পত্তি দাবী করে দীর্ঘ দিন ধরে একটি জলাশয়ে মিনি ড্রেজার বসিয়ে অবৈধভাবে মাটি উত্তোলন কওে যাচ্ছিলেন। গত ৩০ জুন বৃহস্পতিবার চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা মুহাম্মদ হেলাল চৌধুরীর নির্দেশে শাহতলী ভূমি অফিসের কর্মকর্তা মিশু দেবনাথ শাহজাহান গাজীকে মাটি না কাটার জন্য নিষেধ করে ড্রেজার বন্ধ করে দেন।

আজ শনিবার ভোর থেকে পুনরায় একই স্থানে শাহজাহান গাজী ড্রেজার দিয়ে জলাশয় থেকে মাটি কাটা শুরু করেন। বিষয়টি স্থানীয় লোকজন চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা মুহাম্মদ হেলাল চৌধুরীকে অবগত করলে তিনি নিজে ঘটনাস্থলে পুলিশ সদস্য নিয়ে উপস্থিত হন। পরে ঘটনাস্থলে ড্রেজারের মালিকপক্ষের কাউকে না পাওয়ায় ড্রেজার মেশিনটি ভেঙ্গে গুড়িয়ে দিয়েছেন।

চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তা মুহাম্মদ হেলাল চৌধুরী বলেন, কৃষি জমি থেকে মাটি কাটতে হলে প্রশাসনের অনুমতি লাগে। কিন্তু গত বৃহস্পতিবার মিনি ড্রেজার দিয়ে মাটি না কাটার জন্য নিষেধ করা হয়। কিন্তু ড্রেজার মালিক প্রশাসনের নিষেধ অমান্য করে ড্রেজার দিয়ে অবৈধভাবে মাটি কাটেন। এমন অভিযোগ পেয়ে আমরা ঘটনাস্থলে এসে ড্রেজার মেশিনটি ভেঙ্গে গুড়িয়ে দিয়েছি। জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

একই রকম খবর