শাহমাহমুদপুরে আলোচিত ভুট্রো হত্যা মামলায় অভিযুক্ত ৮জনের বিরুদ্ধে চার্জসীট দাখিল

সোহেল রুশদী ঃ চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি কুমারডুগী নিবাসী আলোচিত আজিজুর রহমান ভূট্টো হত্যা মামলায় অবশেষে ৮জনকে অভিযুক্ত করে আদালতে চার্জসীট দাখিল করা হয়েছে ।

হত্যাকান্ডের ৫ মাস পর মামলার তদন্ত কর্মকর্তা এসআই রাশেদুজ্জামান এই চার্জসীট দাখিল করেন । বিষয়টি  বৃস্পতিবার ২৯ অক্টোবর দৈনিক চাঁদপুর খবরকে নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই রাশেদুজ্জামান ।
মামলায় চার্জসীটভুক্ত আসামীরা হলেন, ১. হামিদুর রহমান খান সোহাগ (৪০), পিতা-সিরাজুল ইসলাম খান, ২. মনসুর খান (৩৮), পিতা-মৃত আব্দুল লতিফ খান, ৩. মোস্তফা খান কালু (৪৮), পিতা-মৃত শামসুল হক খান, ৪. সুমন খান (৩৮), পিতা: আব্দুল হান্নান খান, ৫. সুরুজ খান (৩৮), পিতা-মৃত আলম খান, ৬. মো: নাঈম খান (২৪), পিতা-মো: মিলন খান, মাতা-তাসলিমা বেগম, ৭. মো: মজিবুর রহমান খান (মজিব মেম্বার ) (৪৫), পিতা- মৃত আব্দুল লতিফ খান, ৮. মাহবুব আলম খান (৫০), পিতা-মৃত আনোয়ারুল্লাহ খান সর্ব সাং-কুমারডুগী (খানবাড়ি), থানা-চাঁদপুর সদর, জেলা-চাঁদপুর। এর মধ্যে ৫ ও ৮ নং আসামী পলাতক থাকায় তাহাদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করার প্রার্থনা করা হয়েছে।
চাঁদপুর মডেল থানা সূত্রে জানান গেছে, চার্জসীটভুক্ত আসামীদের মধ্যে মোস্তফা খান কালু,সুমন খান ও মজিবুর রহমান খান (মজিব) মেম্বার ইতমেধ্য আদালত থেকে জামিনে নিয়েছেন । আর অপর চার্জসীটভুক্ত আসামী সুরুজ খান ও মাহবুব আলম খান পলাতক রয়েছে । বাকী চার্জসীটভুক্ত আাসামীরা জেলা কারাগারে আন্তরিন রয়েছে ।
এ ছাড়াও এ মামলার অভিযুক্ত প্রধান আসামী হামিদুর রহমান খান সোহাগ এবং অপর আসামী নাঈম খান হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছেন ।
মামলার বাদী হলেন কুমারডুগীর নিহত আজিজুর রহমান ভূট্টোর স্ত্রী নীলিমা আক্তার রিনা ।
এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা এসআই রাশেদুজ্জামান দৈনিক চাঁদপুর খবরকে জানান, কুমারডুগীর আজিজুর রহমান ভূট্টো হত্যা ঘটনা প্রমানিত হয়েছে এবং এ মামলায় ৮জনকে অভিযুক্ত করে আদালতে চার্জসীট দাখিল করেছি । আসামীদের বিরুদ্ধে যাবতীয় সাক্ষীপ্রমান ভিত্তিতেই চার্জসীট দাখিল করা সম্ভব হয়েছে । এর মধ্যে অভিযুক্ত প্রধান আসামী হামিদুর রহমান খান সোহাগ ও মো: নাঈম খান ১৬৪ ধারায় হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে এবং চাজসীটভুক্ত অপর আসামীদের জড়িত থাকার কথা জবানবন্দীতে বলেছে । আদালতে এখন এ মামলার বিচার কার্য পরিচালনা করবে ।
এদিকে আলোচিত আজিজুর রহমান ভুট্রো হত্যা মামলায় দ্রুত সময়ের মধ্যে এসআই রাশেদুজ্জামান অত্যন্ত সফলতার সহিত তদন্ত করে ৫মাসের মধ্যে মামলার চার্জসীট দাখিল করেছে । তদন্তকারী কর্মকর্তার এই মামলা সুষ্ঠুভাবে তদন্ত করতে সক্ষম হয়েছে ।এজহারে আসামীর সংখ্যা ৫জন হলেও চার্জসীটে সাক্ষ্যপ্রমান ও ১৬৪ ধারায় জবানবন্দীর ভিত্তিতে ৮জনকে অভিযুক্ত করে চার্জসীট দিয়েছে । মামলায় তদন্তকাযে  চাঁদপুর পুলিশ সুপার ও মডেল থানার ওসি তদন্তে সার্বিক সহযোগিতা করেছে ।

উল্লেখ্য, গত ১৮ মে (সোমবার) রাত পৌনে ১১টার সময় নৃশংসভাবে হত্যাকান্ডের শিকার হন ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগের এই নেতা আজিজুর রহমান ভূট্টো । তিনি ইউনিয়ন কুমারডুগী খানবাড়ির মৃত মো: নুরুল আমিন খানের ছোট ছেলে।

 

একই রকম খবর