শাহমাহমুদপুরে বিদ্যুতের আগুনে ৭টি ঘরে অগ্নিকাণ্ড

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে বসতঘর, রান্নাঘরসহ আসবাবপত্র পুড়ে যাওয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুর ২টার দিকে ইউনিয়নের ৩নং ওয়ার্ড কেতুয়া অজি বাড়িতে ৫টি বসতঘর ও ২টি রান্নাঘরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, ঘটনারদিন দুপুরে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে একটি বসতঘরে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটলে পরবর্তীতে একেক করে বাকী সবগুলো ঘরে আগুন ছড়িয়ে পড়লে আশেপাশের বহু মানুষ এসে আগুন নেভাতে সাহায্য করেন এবং চাঁদপুর ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

পরিবারের দেয়া তথ্য মতে, মূল্যবান কাগজপত্র ও নগদ টাকাসহ ঘরে থাকা বিভিন্ন আসবাবপত্র পুড়ে প্রায় ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনে মিলন অজি, জাকির অজি, মোবারক অজি, সাইফুল অজি, দুলাল অজি ও সেলিম অজির ঘর পুড়ে।

এদিকে আবার নতুন করে ঘর নির্মাণের চিন্তায় হাবুডুবু খাচ্ছে উক্ত অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দিনমজুর পরিবারগুলো। তারা অভাবের তাড়নার মধ্যে কোনো রকমে বেঁচে থাকলেও সহসাই নতুনভাবে ঘর নির্মাণ করতে সক্ষম হবেন না বলে জানান। তারা আরো জানান, আগুনে আমাদের বহু ক্ষতি সাধন করে গেছে। মনির মেম্বার আমাদেরকে কিছু লুঙ্গি ও কাপড় দিলেও (৬টি লুঙ্গি ও ২টি শাড়ী কাপড়) গত দুই দিনেও কোন প্রকার সহয়তা নিয়ে আমাদের পাশে কেউ আসেন নি।

এ অগ্নিকাণ্ডের ঘটনায় ঐদিনই অতিরিক্ত দায়িত্বে থাকা চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হেদায়েত উল্যাহসহ ইউপি চেয়ারম্যান ও রাজনৈতিক নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরবর্তীতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ কামাল হাজী ঘটনাস্থল দেখতে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সান্তনা দিয়ে প্রশাসনের সার্বিক ব্যক্তিগতভাবে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

 

একই রকম খবর