শাহরাস্তিতে ইটভাটা মালিককে এক লাখ টাকা জরিমানা

শাহরাস্তি সংবাদদাতা : চাঁদপুরের শাহরাস্তিতে ইটভাটা মালিককে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ১ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন এর নেতৃত্বে উপজেলার সূচীপাড়া উত্তর ইউনিয়নের চাঁদপুর মৌজায় অবস্থিত মেসার্স মদিনা ব্রিকস ১টি ইট ভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় ভাটা মালিককে ‘ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ (সংশোধন) আইন, ২০১৯’ এর বিভিন্ন ধারায় ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন চাঁদপুর পরিবেশ অধিদপ্তর এর কর্মকর্তা, এবং শাহরাস্তি ফায়ার সার্ভিস ও থানা পুলিশের একটি টিম।

এছাড়াও ঐ দিন পৌর শহরের ঠাকুর বাজার এলাকায় অবৈধভাবে নো পার্কিং করে গাড়ির থেকে দিনের বেলা মালামাল না নামাতে বলা পরেও নিষেধ অমান্য করে মালামাল নামানোর কারনে ঠাকুর বাজারে দীর্ঘ যানজটের সৃষ্টি হওয়ায়তে গাড়ি চালক ও ব্যবসায়ীর বিরুদ্ধে সড়ক পরিবহন আইন,২০১৮ এর বিভিন্ন ধারা অপরাধে মোবাইল কোর্টের পরিচালনা মাধ্যমে সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন অর্থ দণ্ড প্রদান করেন।

পরবর্তীত নির্দেশনা না দেওয়া পর্যন্ত ঠাকুর বাজারের মধ্যে গাড়ি নো পার্কিং করেন এবং সকাল ৯ ঘটিকার হইতে রাত ৮ ঘটিকার পর্যন্ত সময় বেঁধে দেন এবং গাড়ি চালক ও ব্যবসায়ীদেরকে উদ্দেশ্যে করে বলেন কেউযেন বাজারে মধ্যে অবৈধ ভাবে নো পার্কিং করে গাড়ি থেকে দিনের বেলা মালামাল না নামানোর জন্য নির্দেশনা প্রদান করেন।

সরকারি কমিশনার (ভূমি) কার্যালয়ের সূত্রে জানা যায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

একই রকম খবর