শাহরাস্তিতে মসজিদের ইমামের ঝুলন্ত লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ চাঁদপুরের শাহরাস্তিতে এক মসজিদের ইমামের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে উপজেলার রায়শ্রী উত্তর ইউপি’র দেহালা গ্রামের মিয়াজী (নতুন) বাড়িতে এ ঘটনা ঘটে। ওই দিন আইনি প্রক্রিয়া শেষে রাত সাড়ে ১১টায় নিহতের পারিবারিক কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

নিহতের পরিবার, স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, ওই বাড়ির মৃত নাজিমুদ্দিনের পুত্র মোঃ সিদ্দিকুর রহমান (৬৩) গত ৪০ বছর ধরে মাগুরা জেলার পানদুয়ালী বৃত্তি পাড়া জামে মসজিদে ইমামতি করতেন। গত ছয় মাস ধরে তিনি সেখানে ইমামতির কাজ সংক্ষিপ্ত করে এলাকা ও মাগুরা মিলে সময় কাটাতেন ।

গত বৃহস্পতিবার ইমাম সিদ্দিকুর রহমান সকালে তার একমাত্র মেয়ে সাজেদা আক্তার (১৯) ও স্ত্রী মাহফুজা বেগমকে (৫০) সঙ্গে নিয়ে কুমিল্লা জেলার বরুড়ায় মেয়ের শ্বশুর বাড়ি ও সদর দক্ষিণে নিজ শ্বশুরালয় নিশ্চিন্তপুরে যান। ওই রাতে তিনি স্ত্রী ও মেয়েকে সেখানে রেখে নিজ বাড়িতে ফিরে আসেন। রাতে এসে একমাত্র মেয়ে সাজেদার সঙ্গে মুঠোফোনে কথা বলে রাতের খাবার খেয়ে পাশের শয়ন কক্ষে যান এবং তার ছোট ছেলে মহিন (২১) অন্য একটি ঘরে ঘুমিয়ে পড়েন। পরদিন তার ছোট ছেলে মহিন জীবিকার প্রয়োজনে ওই গ্রামের একটি পোল্ট্রি খামারে শ্রমিকের কাজ করতে ছুটে যায়। সে যাওয়ার সময় তার পিতাকে বাড়ির পাশে একটি চা দোকান থেকে নাস্তা করে ফিরতে দেখেন।

এর কিছু সময় পর বেলা ১১ টায় তার মেয়ে সাজেদা কুমিল্লা থেকে তার খালাতো ভাইয়ের সঙ্গে নিজ বাড়িতে একটি বাইক যোগে ফিরে আসে। এসে ঘরে উঁকি দিয়ে তার পিতা সিদ্দিকুর রহমানকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে তার ডাক চিৎকারে স্থানীয়রা ছুটে এসে গ্রাম্য চৌকিদার, ইউপি সদস্য ও চেয়ারম্যান সেলিম পাটোয়ারী লিটনকে বিষয়টি অবহিত করেন।

ওই সংবাদের ভিত্তিতে শাহরাস্তি থানা পুলিশের ওসি (তদন্ত) শহিদুল ইসলাম ও এস আই সৈকত দাস গুপ্ত সঙ্গীয় ফোর্স এসে মরদেহের সুরতহাল সংগ্রহ করে থানায় নিয়ে আসে।তখন পুলিশ নিহতের সঙ্গে থাকা মুঠোফোনসহ একটি চিরকুট জব্দ করে। একই সময় ইমামের শয়ন কক্ষ থেকে উদ্বার করা ৮শ’৬০ টাকা ও দুটি আংটি তার মেয়েকে বুঝিয়ে দেওয়া হয়।
এদিকে নিহতের জেষ্ঠ্যপুত্র ঢাকা তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষক মহিবুর রহমান মাছুম (২৭) জানান, আমি বাক্রুদ্ধ ও নিঃস্ব।

শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ আলম জানান, মরদেহের সুরতহাল , ময়না তদন্ত শেষে নিহতের পরিবারকে মরদেহ বুঝিয়ে দেওয়া হয়েছে। বিষয়টি আইনি প্রক্রিয়ায় অগ্রসর হবে।

একই রকম খবর