শাহরাস্তিতে শত বছরের রাস্তা যাতায়াত বন্ধ করে প্রতিবন্ধীকতা

স্টাফ রিপোর্টারঃ চাঁদপুরের শাহরাস্তিতে শত বছরের রাস্তা যান চলাচল ও যাতায়াত বন্ধ করে প্রতিবন্ধীকতা সৃষ্টি করেছেন দুষ্কৃতকারী এক ব্যক্তি, যান চলাচল দুর্ভোগ চরমে এই নিয়ে এলাকায় চরম ক্ষোভ বিরাজ করছে। সরজমিনে গিয়ে ও এলাকাবাসী সূত্রে জানা যায় শাহরাস্তি পৌরসভার কাজির কামতা ১নং ওয়ার্ডের ঠাকুর বাজার- সাহেব বাজার সড়কের উত্তর পাশে কাজির কামতা হতে-মেহের রেল স্টেশন সংযোগ সড়কের মুখে নির্মাণাধীন পাকা রাস্তায় বেড়া দিয়ে প্রতিবন্ধকতা করে দেওয়ার অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা যায় কাজির কামতা পাটোয়ারী বাড়ির মৃত গোলাম হোসেনের ছেলে মোঃ আব্দুল হক পাটোয়ারী গং জোরপূর্বক পৌরসভা কর্তৃক নির্মাণাধীন সড়কের উপর বেড়া দিয়ে প্রতিবন্ধকতা করেন। ৩০/৩৫ টি পরিবারের লোকজন ও পথচারীসহ স্কুল পড়ুয়া ছাত্রছাত্রী যাতায়াতের দুর্ভোগ চরমে।

এলাকাবাসীর কয়েকজন ব্যক্তি জানান ছোটবেলা এ রাস্তা দিয়ে কাজির কামতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া করতে যেতাম এবং সর্বস্তরের জনগণ এই রাস্তা দিয়ে চলাফেরা করতেন, মেহের স্টেশন সহ বিভিন্ন জায়গায় যাতায়াতের পথ ছিল একমাত্র এ রাস্তাটি। আজ দেখে হঠাৎ করে রাস্তাটি বন্ধ করে দিয়েছে। এতে করে যান চলাচলের চরম দুর্ভোগ হয়ে পড়েছে। সংশ্লিষ্ট প্রশাসনের নিকট আকুল আবেদন রাস্তাটি পুনরায় যান চলাচলের ব্যবস্থা করে দেওয়ার সুদৃষ্টি কামনা করছি।

অভিযোগকারী মোঃ জহুরুল হক পাটোয়ারী জানান শাহরাস্তি পৌরসভার ১ নং ওয়ার্ডের কাজির কামতা পাটোয়ারী বাড়ির সংলগ্ন শত বছরের রাস্তাটি মেহের রেল স্টেশনের যাওয়ার চলাচলের পথ ও কাজির কামতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের জনগণের চলাচলের মাধ্যম হিসেবে রাস্তাটি ছিল। ২০১৬-১৭ অর্থ বছরে শাহরাস্তি পৌরসভা টেন্ডারের মাধ্যমে ১৫০ ফুট রাস্তাটি ২ লক্ষ ৫৭ হাজার টাকা ব্যয়ে পাকার কাজ সম্পন্ন করেন।

দীর্ঘ শত বছরের রাস্তাটিতে যান চলাচলের পর হঠাৎ করে ২৯ জুন বুধবার সকালে ২০২২ খ্রিস্টাব্দ প্রতিপক্ষ দুষ্কৃতকারী আব্দুল হক পাটোয়ারীর নেতৃত্বে সঙ্ঘবদ্ধ দল নিয়ে সড়কের উপর বেড়া দিয়ে যান চলাচলের একমাত্র মাধ্যম রাস্তাটি বন্ধ করে প্রতিবন্ধকতা করেন। এ রাস্তা দিয়ে আশেপাশের ঘরবাড়ির লোকজন ও সর্বস্তরের জনগণের চলাচলের একমাত্র মাধ্যম হিসেবে রাস্তাটি ব্যবহার করে আসছেন। শত বছরের রাস্তাটি সংস্কারকালীন ও পাকা করার সময় কেউ কোনো বাধা প্রদান করেন নাই।

প্রতি হিংসার বশবর্তী হয়ে দুষ্কৃতকারী আব্দুল হক পাটোয়ারী গং রাস্তাটি বন্ধ করে দেন। এ বিষয়ে রাস্তায় বেড়া দিয়ে প্রতিবন্ধীকতা করায় অভিযুক্ত কারীর বিরুদ্ধে সুষ্ঠু বিচার ও পূর্বের ন্যায় যান চলাচল করার লক্ষ্যে স্থানীয় সংসদ সদস্য আমাদের প্রিয় অভিভাবক মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম,এমপি মহোদয়ের, জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

এবং উপজেলা নির্বাহী অফিসার বরাবর ও শাহরস্তি থানা অফিসার ইনচার্জ (ওসি) বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। এ বিষয়ে অভিযুক্তকারী আব্দুল হক পাটোয়ারী বলেন পূর্বে এ রাস্তা দিয়ে সাময়িক ভাবে লোকজন চলাচল করতেন, এটি আমার খরিদা সম্পত্তি, এটি কোন সরকারি রাস্তা নয়, আমার সম্পত্তির উপর আমি বেড়া দিয়েছি।

একই রকম খবর